শিরোনাম
একটি অলৌকিক ঘটনা
প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১৭:২২
একটি অলৌকিক ঘটনা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অথৈ সাগরে কে না হাবুডুবু খায়! সাঁতার না জানলে তো মৃত্যু অবধারিত। আর এক মিনিট গেলে ওর আর বাঁচা হতো না। বয়স মাত্র ১৮ মাস৷। ওইটুকু শিশুর সাগরে ডুবতে ডুবতে বেঁচে যাওয়াকে অলৌকিক ঘটনাই বলছেন সবাই। জার্মান বেতারের প্রতিবেদন।


নিউজিল্যান্ডের মাটাটা বিচে সেদিন একটু ভোরেই মাছ ধরতে গিয়েছিলেন গাস হাট। সাগরের কাছে যেতেই ভাসমান একটা-কিছু তার চোখে পড়ে। মনে হলো, পুতুল। পুতুল দিয়ে তিনি কী করবেন! প্রথমে গুরুত্বই দেননি, পরে কী মনে করে হাত বাড়ালেন। কাঁধে হাত দিয়েও মনে হলো, পোর্সেলিনের পুতুল। কিন্তু তুলে আনতেই কেমন যেন আওয়াজ করে উঠল পুতুলটি। গাস হাট এবার বুঝলেন, পুতুল নয়, আসলে ওটি জ্বলজ্যান্ত মানবশিশু।


শিশুটির নাম মালচি রিভ। মাটাটা সৈকতেই এক তাঁবুতে মা-বাবার সঙ্গে ঘুমাচ্ছিল সে। ঘুম ভাঙার পর তার একটু বাইরে যেতে ইচ্ছে করল। তাঁবুর জিপ (চেইন) খুলে বের হলো আর তারপরই শুরু হলো সাগরের ঢেউ লক্ষ্য করে দৌড়। ওই দৌড়ই তাকে নিয়ে যাচ্ছিল মৃত্যুর কোলে। ভাগ্যিস, গাস হাট সেদিন অন্যদিনের চেয়ে একটু আগেভাগে মাছ ধরতে গিয়েছিলেন! ভাগ্যি্‌ প্রতিদিন যে জায়গটায় মাছ ধরেন, সেখান থেকে প্রায় এক শ' মিটার দূরে গিয়ে দাঁড়িয়েছিলেন। ভাগ্যিস, চোখ পড়েছিল পুতুলের মতো সুন্দর শিশুটির দিকে! তিনি একটু আগে না গেলে, একটু দূরে গিয়ে না দাঁড়ালে, এক পলকের জন্য ওদিকে না তাকালে তো মালচি আর জীবন্ত ফিরত না মায়ের কোলে!


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com