শিরোনাম
আমেরিকায় লটারিতে ১৬০ কোটি ডলার জিতলো কে?
প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৮, ১৮:৩৫
আমেরিকায় লটারিতে ১৬০ কোটি ডলার জিতলো কে?
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় লটারিতে ১৬০ কোটি ডলার বিজয়ী হয়েছেন এক ব্যক্তি। টিকিটটি বিক্রি হয়েছে দক্ষিণ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে। এখন পর্যন্ত বিজয়ী ব্যক্তির সন্ধান না-মেলায় শুরু হয়েছে জল্পনাকল্পনা - কে এই বিজয়ী।


বিজয়ী ব্যক্তিকে অবশ্য এর ওপর কর দিতে হবে। তার পরও তিনি পাবেন ৯১ কোটি ৩০ লাখ ডলার। আমেরিকান লটারির নিয়ম অনুযায়ী এই অর্থ তিনি একবারেও নিতে পারেন অথবা ২৯টি কিস্তিতে ভাগ করেও নিতে পারবেন ।


লটারির ড্র-তে ১.৬ বিলিয়ন ডলার-জয়ী যে ছয়টি সংখ্যা উঠেছে তা হলো ২৮, ৭০, ৫, ৬২, ৬৫ এবং মেগা বল ৫। এই নম্বর-ওয়ালা টিকিটটি দক্ষিণ ক্যারোলাইনা রাজ্যেই বিক্রি হয়েছে বলে জানিয়েছেন মেগা-মিলিয়ন নামের লটারি কম্পানির কর্মকর্তারা।


এখন জল্পনা শুরু হয়েছে, সেই বিজয়ী এত অর্থ দিয়ে কি করবেন। কেউ বলছেন, তিনি একটা দ্বীপ কিনতে পারেন, কেউ বলছেন উচ্চগতিসম্পন্ন স্পোর্টস কার, কেউ বলছেন - না তিনি হয়তো নিজে দোকান খুলতে পারেন, অনেক চাকরি সৃষ্টি করতে পারেন।


যিনি এই টিকিটটি কিনেছেন তিনি ১৬০ কোটি ডলারের পুরোটা বা একাংশ পেতে পারবেন, তবে তা নির্ভর করছে অন্য ড্র-গুলোতে কারা বিজয়ী হলেন তা নিশ্চিত হওয়ার ওপর।


গত জুলাই মাস থেকে এই লটারি চলছে, কিন্তু কেউই শীর্ষ পুরস্কার জয়ী হতে পারেননি। তাই শীর্ষ পুরস্কারের অর্থের পরিমাণ গত কয়েক মাস ধরে ক্রমাগত বাড়তে বাড়তে দেড় শ ' কোটি ডলার ছাড়িয়ে যায়। এই লটারির টিকিট কেনার জন্য সারা আমেরিকায় দোকানে, পেট্রোল পাম্পে লোকের লাইন পড়ে যায়।


যুক্তরাষ্ট্রে এর আগে সবচেয়ে বড় অংকের লটারি জেতার ঘটনা ঘটে ২০১৬ সালে। সে বছর পাওয়ারবল লটারিতে ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা এবং টেনেসির তিনজন টিকিটধারী মিলে ১৫৮ কোটি ডলার জেতেন।


ধরুন, আপনি যদি এই লটারির একটি টিকিট কিনতেন তাহলে আপনার বিজয়ী হবার সম্ভাবনা কতটা হতো? বিশেষজ্ঞরা বলছেন, এই সম্ভাব্যতা হচ্ছে প্রতি ৩০ কোটি লোকের মধ্যে একজন। সূত্র : বিবিসি


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com