শিরোনাম
চা-দোকানি থেকে দাপুটে ক্রিকেটার
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪৫
চা-দোকানি থেকে দাপুটে ক্রিকেটার
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফেনী ক্রিকেট ইন্সটিটিউট, দেশের অন্যতম ঐতিহ্যবাহী একটি ক্রিকেট ক্লাব বা প্রশিক্ষণ কেন্দ্র। এখানেই ক্রিকেট খেলার দীক্ষা নিয়েছিলেন জাতীয় দলের খ্যাতিমান অলরাউন্ডার সাইফুদ্দিন। এ ক্লাবেরই আরেক দাপুটে অলরাউন্ডার তুষার।


একজন চা-দোকানি থেকে এখন পাক্কা ক্রিকেটার। খেলছেন ঐতিহ্যবাহী ক্লাব ‘ফেনী ক্রিকেট ইন্সটিটিউটে’। তার খেলা দেখে খোদ অভিভূত ক্লাবটির সদস্য জাতীয় দলের অলরাউন্ড ক্রিকেটার সাইফুদ্দিন।


তুষারের বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ধাতিশ্বর গ্রামে। কৃষক বাবার ঘরে ২ ভাই ১ বোনের মধ্যে সর্বকনিষ্ঠ সে। অভাবের সংসার চালাতে কৃষি কাজের পাশাপাশি গ্রামে একটি চায়ের দোকান দেন পিতা রফিকুল ইসলাম। ছোট বেলায় লেখাপড়ার পাশাপাশি বাবার চায়ের দোকানে সময় দিয়ে সহযোগিতা করতেন তুষার।


ইতিমধ্যেই পাড়ার ক্রিকেট থেকে ক্লাব ক্রিকেটে নাম ছড়িয়ে পড়েছে তার। এখন শুধুই জাতীয় দলে ডাক পাওয়ার অপেক্ষা। কখনো ম্যাচ সেরা, কখনো টুর্নামেন্ট সেরা প্লেয়ারের পুরষ্কার মিলেছে। ছোট বড় সব মিলিয়ে প্রায় অর্ধশতাধিক প্রাইজ ঘরে পড়ে রয়েছে। পুরষ্কারগুলো স্বযত্নে রাখার জন্য নেই কোনো শোকেজ।


দারুন আত্মবিশ্বসী তরুণ ক্রিকেটার তুষার বলেন, ব্যক্তিগত পুরষ্কার নয়, দলীয় পুরষ্কার ও দলকে জেতাতেই খেলি। সকল ক্রিকেটপ্রেমী ও শুভাকাঙ্ক্ষীদের দোয়া চাই।


বিবার্তা/বাবর/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com