সিংহের চুমু !
প্রকাশ : ০৭ জুলাই ২০১৮, ২২:১৬
সিংহের চুমু !
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

‌গাড়ি নিয়ে তারা গিয়েছিলেন জঙ্গল ভ্রমণে। কিন্তু হঠাৎই এগিয়ে এল এক সিংহী। পর্যটকের ওপরে লাফিয়ে পড়ে জড়িয়ে ধরল তাকে। না, আক্রমণের উদ্দেশে নয়। লোলা নামের ওই সিংহীটি ঝাঁপিয়ে পড়েছিল পর্যটকদের আদর করার জন্য। লোলার সেই ভিডিও এখন ভাইরাল।


রাশিয়ায় ওলেগ জুগকেভ নামে একটি অভয়ারণ্যের বাসিন্দা লোলা। শৈশবে তাঁকে শিকারীদের হাত থেকে উদ্ধার করেছিলেন বিশেষজ্ঞরা। অনাথ লোলা তারপর থেকে বেড়ে উঠেছিল ওই অভয়ারণ্যে। তিনবছর বয়সী লোলা দর্শনার্থীদের সঙ্গে মেলামেশা করতে খুবই ভালোবাসে। কিন্তু লোলার ভালোবাসার অত্যচারে চোখ কপালে উঠেছিল পর্যটকদের। কারণ গাড়ির মধ্যে সেই সময় ছিল শিশুরাও। সবাই ভয় পেয়ে চেঁচামেচি শুরু করে। লোলা কিন্তু নির্বিকার। এক পর্যটকের গলা জড়িয়ে ধরে চুমুও খায় সে।


কিছুক্ষণ পরে যখন পর্যটকরা বুঝতে পারেন, লোলা তাঁদের কোনো ক্ষতি করবে না, তখন আস্তে আস্তে ধাতস্থ হন তাঁরা। ছবিও তোলেন। শুধু লোলাই নয়, ঘটনার সময় আশপাশেই ঘোরাঘুরি করছিল দু’‌টি সিংহ।


ওই অভয়ারণ্যের এক কর্মী জানিয়েছেন, ওই পুরুষ সিংহ দু’‌টি লোলার সঙ্গী। তবে তারা অতটা বন্ধুত্বপূর্ণ নয়। ক্যামেরায় তাদের দেখা গেলেও গাড়ির কাছাকাছি আসেনি তারা। এই ঘটনায় বিচলিত নন ওলেগ জুগকেভের আধিকারিক তাতিয়ানা আলেকসাগিনা।


তিনি বলেছেনে, ‌এখানে কখনো পর্যটকদের ওপরে কোনো বন্যপশুর হামলার ঘটনা ঘটেনি। এরা ভালোবাসার ভাষা বোঝে। তবে পৃথিবীর কোনো প্রান্তে যদি দেখেন কোনো সিংহী কোনো মানুষের ওপরে ঝাঁপিয়ে পড়ে তাঁকে আদর করছেন, তখন জানবেন, ওটা লোলা ছাড়া আর কেউ হতে পারে না।


বিবার্তা/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com