ভাইরাল ভিডিওর কল্যাণে উদ্ধার পেলেন এক নারী
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ১৬:৪০
ভাইরাল ভিডিওর কল্যাণে উদ্ধার পেলেন এক নারী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের বস্টনের এক মেট্রো স্টেশনে গত শুক্রবার মহাবিপদে পড়েছিলেন এক নারী। মেট্রো থেকে নামার সময় ট্রেন ও প্ল্যাটফর্মের মাঝের ফাঁকা জায়গায় পা আটকে যায় তাঁর।


পরে তাঁকে উদ্ধার করেন একদল সহযাত্রী। তাঁরা ট্রেনের বগিকে পেছন দিকে ঠেলার চেষ্টা করেন। এই ফাঁকে ওই নারী তাঁর পা বের করে আনতে সমর্থ হন।


বস্টনের ম্যাসাচুসেটস অ্যাভিনিউ স্টেশনে এই ঘটনাটি ঘটে। ম্যাসাচুসেটস বে ট্রান্সপোর্টেশন অথরিটি সোমবার এ ঘটনার একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে।


পুলিশ জানায়, ঘটনার পর ওই নারীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর উরু কেটে গিয়ে হাড় দেখা গেছে বলে পুলিশ জানিয়েছে।


ট্রেনটিকে ঠেলা দেয়ার পরিকল্পনাটি ছিল পেট শ্যামন নামের এক যাত্রীর। ২০১৪ সালে এক ভাইরাল ভিডিও দেখেছিলেন তিনি। অস্ট্রেলিয়ার পার্থের এক স্টেশনে একইরকম সমস্যায় পড়েছিলেন এক যাত্রী। পরে তাঁকে একই উপায়ে উদ্ধার করা হয়েছিল। অস্ট্রেলিয়ার এবিসি নিউজ ঐ ভিডিওটি ২০১৪ সালে ইউটিউবে প্রকাশ করেছিল। এখন পর্যন্ত সেটি এক কোটি ৬২ লাখের বেশিবার দেখা হয়েছে। সেখান থেকেই এই পরিকল্পনা মাথায় আসে শ্যামনের।


এদিকে, ফোর্বস জানিয়েছে, বস্টনে উদ্ধার পাওয়া নারীটি অ্যাম্বুলেন্স ডাকতে নিষেধ করেছিলেন। কারণ, তিনি মনে করেছিলেন, এতে হয়ত তিন হাজার ডলার খরচ হতে পারে।


এক জরিপের উল্লেখ করে ফোর্বস বলছে, যুক্তরাষ্ট্রের পঞ্চম ধনী রাজ্য হচ্ছে বস্টন। অথচ সেখানকার এক নারীকে চিকিৎসা নেয়ার আগে অ্যাম্বুলেন্সের খরচের কথা চিন্তা করতে হচ্ছে। ঘটনাটি যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ব্যবস্থার বর্তমান বাস্তবতা বলেই মনে হয়।


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com