শিরোনাম
ডাস্টবিনে পাওয়া সোনার বারে...
প্রকাশ : ০৪ মে ২০১৮, ১৩:৩৯
ডাস্টবিনে পাওয়া সোনার বারে...
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ কোরিয়ার এক পরিচ্ছন্নতা কর্মী ময়লা ফেলার বাক্সে সাতটি সোনার বার পেয়েছেন এবং বিষয়টি নিয়ে রীতিমত হইচই পড়ে গেছে দেশটির গণমাধ্যমে।


মূলত বিমানবন্দরের পরিচ্ছন্নতা কর্মী তিনি। সেখানেই একটি ডাস্টবিনে তিনি সাতটি সোনার বার পান তিনি, যার বাজার মূল্য প্রায় তিন লাখ ৩০ হাজার ডলার। বারগুলোর প্রতিটির ওজন প্রায় এক কেজি। এগুলো পত্রিকা দিয়ে মোড়ানো ছিল।


পুলিশের সন্দেহ, ধরা পড়ার ভয়ে কেউ বারগুলো ফেলে চলে গেছে। তবে এ মূহুর্তে এসব সোনার বারকে ঘিরে কোনো ধরনের অপরাধী বা অপরাধের যোগসূত্র নেই।


আর কাউকে যদি মালিক হিসেবে না পাওয়া যায়, তাহলে নিয়মানুযায়ী ওই পরিচ্ছন্নতাকর্মী নিজেই এগুলোর মালিকানা দাবি করতে পারবেন।


দক্ষিণ কোরিয়ায় এ ধরনের খুঁজে পাওয়া দ্রব্যের মালিকানা সংক্রান্ত একটি আইন আছে। সেই আইন অনুযায়ী, আগামী ছয় মাসের মধ্যে কেউ সোনার বারগুলোর মালিকানা দাবি না করলে ওই পরিচ্ছন্নতাকর্মীই এর মালিক হতে পারবেন।


তবে দেশটির একটি সংবাদপত্র কোরিয়া টাইমস বলেছে, মালিক হওয়ার পর তিনি সোনার মূল্যের সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত দাবি করতে পারবেন, যা সর্বোচ্চ হবে ৬৫ হাজার ডলার পর্যন্ত। পরিমাণ যাই হোক, যেভাবে সোনার বারগুলো পাওয়া গেছে তাতে অনেকটাই নিশ্চিত যে প্রাপ্ত অর্থমূল্যে পাল্টে যাবে ওই পরিচ্ছন্নতা কর্মীর জীবন। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com