স্বামীর পাসপোর্ট দিয়ে যুক্তরাজ্য থেকে দিল্লীতে
প্রকাশ : ০৩ মে ২০১৮, ১১:৪৯
স্বামীর পাসপোর্ট দিয়ে যুক্তরাজ্য থেকে দিল্লীতে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতীয় বংশোদ্ভুত এক নারী বিমানবন্দরে স্বামীর পাসপোর্ট দেখিয়ে যুক্তরাজ্য থেকে ভারত পৌঁছে যান। আশ্চর্যের বিষয় হলো, লন্ডনের মতো দুবাই বিমানবন্দরের কর্মীদের নজর এড়িয়ে গেল এত বড় ভুল। এরপরই প্রশ্ন ওঠে কীভাবে বিষয়টি লন্ডন ও দুবাই বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের নজর এড়িয়ে গেল?


গীতা মোধা নামের ওই নারীর এক আত্মীয় বলেছেন, ২৩ এপ্রিল গীতা ‘ভুলবশত’ তার স্বামী দিলীপের পাসপোর্ট নিয়ে বিমানবন্দরে যান। এরপর সেই পাসপোর্ট দিয়েই ব্যবসায়িক কাজে তিনি ম্যানচেস্টার থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে দিল্লী পৌঁছান।


মূলত দিল্লীতে পৌঁছানোর পর ৫৫ বছর বয়সী গীতা তার ভুলটি বুঝতে পারেন। ইমিগ্রেশন ফরম পূরণের সময় তিনি ভুলটি বুঝতে পারেন। পরে তাকে ভারতে আর ঢুকতে দেয়নি ইমিগ্রেশন এবং পরের ফ্লাইটে তাকে দুবাইতে ফেরত পাঠানো হয়।


আবার দুবাইতে এসে তাকে প্রায় এক রাত বিমানবন্দরেই থাকতে হয়। পরের ফ্লাইটে ম্যানচেস্টার থেকে এমিরেটস কর্তৃপক্ষ তার পাসপোর্ট এনে দেয়ার পরই তাকে দিল্লী যাওয়ার অনুমতি দেয়া হয়।


এ বিষয়ে ম্যানচেস্টার বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে, যাত্রীর পাসপোর্ট পরীক্ষা করার দায়িত্ব এয়ারলাইনস কর্তৃপক্ষের। এমিরেটসের পক্ষ থেকে দুঃখপ্রকাশ করে বলা হয়েছে, আমরা খুবই গুরুত্বের সঙ্গে যাত্রীদের পাসপোর্ট পরীক্ষা করি। খুব সম্ভবত এ ঘটনায় তার কমতি ছিল।


গীতার আত্মীয় বলেন, এটি দুঃখজনক। তিনি খুবই উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন। ভাবুন আপনি পথে রয়েছেন অথচ আপনার হাতে অন্যের পাসপোর্ট।


তিনি বলেন, প্রথমে চেক ইনের সময় বিষয়টি ধরা পড়লে তার নিজের পাসপোর্ট আনিয়ে নেয়ার মতো অনেক সময় তার হাতে ছিল। কারণ নির্ধারিত সময়ের তিন ঘণ্টা আগে তিনি বিমানবন্দরে পৌঁছেছিলেন।


তবে জানা গেছে, গীতার কাছে ওসিআই (ওভারসিজ ইন্ডিয়ান সিটিজেনশিপ) কার্ড থাকায় পাসপোর্ট আর দেখতে চাননি নিরাপত্তা কর্মীরা। তাই বিষয়টি তাদের নজর এড়িয়ে যায়। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com