ক্ষেতের ফসল বাঁচাতে সানি লিওনের শরণাপন্ন কৃষক!
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৫৪
ক্ষেতের ফসল বাঁচাতে সানি লিওনের শরণাপন্ন কৃষক!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পরীক্ষার আগে রসগোল্লা খেলে ফলাফল তেমনি হবে। যাবার পথে কালো বিড়াল অতিক্রম করলে যাত্রা অশুভ হবে। এমন অদ্ভুত বিশ্বাসের লোকের অভাব নেই এই উপমহাদেশে। আজো গ্রাম বাংলার মায়েরা আদরের সোনামণির মাথায় কালো কাজলের ফোটা দেন। যাতে সোনামণির ওপর কারো কুদৃষ্টি না পড়ে।


তবে সবকিছুকে ছাড়িয়ে গেছে ভারতের অন্ধ্র প্রদেশের এক চাষির বিশ্বাস। তার বুদ্ধির প্রশংসা না করে পারা যায় না। নিজের জমির ফসলকে তিনি প্রাণের চাইতেও বেশি ভালোবাসেন। তাই ক্ষেতের ফসলের ওপর যাতে কারো কুদৃষ্টি না পড়ে সেজন্য তিনি ক্ষেতে পর্নো তারকা সনি লিওনের বিকিনি পরিহিত রগরগে ছবি লাগিয়েছেন।


তার ক্ষেতে বাধা কপি , ফুল কপি এসবের চাষ হয়। ফলনও ভালো হয়। লোকজন তার ক্ষেত দেখে প্রশংসা করে। আর এই প্রশংসাতেই তার ভয়। কারো কুদৃষ্টি না জানি পড়ে।


বুদ্ধিমান এই চাষির নাম চেনচু রেড্ডি (৪৫)। অন্ধ্র প্রদেশের নিলোরি জেলার বান্দা কিনডি পালের বাসিন্দা। ক্ষেতের ফসল বাঁচাতে লোকজনকে কাকতাড়ুয়া লাগাতে দেখেছেন। কিন্তু তিনি কাকতাড়ুয়ার বদলে লাগালেন সানি লিওনের ছবি। তাই সবার কাছে বিষয়টি হাস্যকর মনে হয়েছে।


ভারতের দৈনিক হিন্দুস্তান টাইমস তার সাক্ষাৎকার নিয়েছে। তিনি বলেন, এবার ১০ একর জমিতে তার ভালো ফসল হয়েছে। গ্রামের লোকজন ক্ষেতের পাশ দিয়ে যাবার সময় তার ফসলের দিকে ঘুরে ঘুরে তাকায়। আর প্রশংসা করে।


আমি চিন্তা করি কীভাবে মানুষের দৃষ্টি সরানো যায়। মাথা বুদ্ধি এলো । সানি লিওনের একটা রগ রগে পোস্টার বড় করে ক্ষেতের পাশে লাগিয়ে দিলাম। দেখলাম কৌশল কাজে লেগেছে। কেউ আর আমার ক্ষেতের দিকে তাকায় না। সবাই পোস্টারের দিকে তাকায়। এখন আমার ফসল কুদৃষ্টি থেকে মুক্ত। পোস্টারে আঞ্চলিক ভাষায় লিখে দিয়েছেন আমাকে দেখে কেঁদো না। ওখানে কি দেখো? আমাকে দেখো। তবে আগের বছর ফসল বাঁচাতে কাকতাড়ুয়ার সাহায্য নিয়েছিলেন। এবার সেটা করেন নি।


সানি লিওনের ছবি যোগার করতে তিনি গ্রামের কম্পিউটার সেন্টারে যান। সেখানে সানি লিওনের এমন ছবি চান যেটা মানুষের দৃষ্টি আকর্ষণ করবে। তখন দোকানি তাকে সানির এই ছবিটা দেন। সূত্র : এনডিটিভি, হিন্দুস্তান টাইমস


বিবার্তা/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com