ওজন কমালেই টাকা !
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১২
ওজন কমালেই টাকা !
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আপনি কি ফিট থাকতে আর টাকা কামাতে চান? তাহলে যোগ দিন একটি ফিটনেস চ্যালেঞ্জ। ১০ সপ্তাহের এ কর্মসূচিটি যৌথভাবে চালু করেছে সংযুক্ত আরব আমিরাতের রাস আল খাইমা (আরএকে) আমিরাত সরকারের স্বাস্থ্য ও রোগ প্রতিরোধ মন্ত্রণালয় এবং আরএকে হাসপাতাল।


''দ্য আরএকে বিগেস্ট ওয়েট লুজার চ্যালেঞ্জ'' নামের এ কর্মসূচি আরএকে'র ১৮ বছরের বেশি বয়সী সকলের জন্য উন্মুক্ত। এটি ১৮ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৮ এপ্রিল পর্যন্ত চলবে। এ সময়ের মধ্যে যারা নিজ শরীরের ওজন কমাতে পারবেন, তারা প্রতি কেজি ওজন কমানোর জন্য ৫০০ দিরহাম করে পাবেন। এছাড়া সবচেয়ে বেশি ওজন হারাবেন যিনি, তার জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার।


আরএকে'র স্বাস্থ্য বিভাগের নারী কর্মকর্তা ফাতেমা সায়ীদ আল সেহহি জানান, স্থুলতা ঠেকাতে এবং লোকজনকে স্বাস্থ্যসম্মত জীবনযাপনে উৎসাহিত করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।


উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) স্থুলতা একটি বড় উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এক পরিসংখ্যানে জানা যায়, দেশটির ১৫-উরধ্ব পুরুষদের ৭০% এবং নারীদের ৬৭% অতিরিক্ত ওজনের। অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, আর্থ-সামাজিক নানা কারণ এবং অলসতাই ব্যাপক স্থুলতার জন্য দায়ী। সূত্র : খালিজ টাইমস


বিবার্তা/হুমায়ুন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com