শিরোনাম
চলে যাবার আগে বান্ধবীকে বিয়ে
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৮, ২১:৪৯
চলে যাবার আগে বান্ধবীকে বিয়ে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্যানসারকে পরাজিত করে ফেলেছিল। তারপরও আবার সেই ক্যানসার বাসা বাধল দেহে। এবার আর সারলো না। তাই মৃত্যুর আগে নিজের শেষ ইচ্ছা পূরণ করলেন ছোটবেলার বন্ধুকে বিয়ের পরিকল্পনা করে। ১৯ বছর বয়সী ডাসটিন স্পাইডারের গল্প এটি।


যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বাসিন্দা এরা। ফুসফুসের বিরল ক্যানসারে আক্রান্ত স্নাইডারের হাতে এক সপ্তাহেরও কম সময় আছে। এরই মধ্যে তার ইচ্ছা পূরণ করে নিতে বলেছে চিকিৎসক। আর স্নাইডারের শেষ ইচ্ছা ছিল তার বাল্য বান্ধবী সিয়েরা সিভেরোকে বিয়ে করা।


ওয়াশিংটন পোস্টকে দেয়া এক সাক্ষাৎকারে স্নাইডার বলেন, আমার জীবনে সিভেরোই সব। সেইই আমার পৃথিবী। তাকে ছাড়া আমি আর কাউকে চাই না।


প্রিয় বান্ধবীকে নিয়ে ডিনারে যাবে। সেখানে তাকে বিয়ের প্রস্তাব দেবে। এমনই ছিল স্নাইডারের স্বপ্ন। আর মরণব্যাধি ক্যানসার তার সেই স্বপ্ন পূরণ করে দিল। গত বৃহস্পতিবার স্নাইডার তার বান্ধবীকে নিয়ে ডিনার এবং তাকে বিয়ের প্রস্তাব দিয়েছে। সিভোরো তার বিয়ের প্রস্তাব গ্রহণ করেছে।


চিকিৎসকরা যখন বলেছিল শেষ জীবনটা তুমি কার সঙ্গে কাটাতে চাও, তখন প্রিয় সিভোরোর ছবি ভেসে উঠছিল স্নাইডারের চোখে। স্নাইডারের মা কাসান্দ্রা ফোনডা জানান, তার ছেলে ও সিভেরো কিছুদিন আগেই বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে ফেলে। মৃত্যুর আগের দিনগুলো স্মরণীয় রাখতেই তারা এসব করে।


তার ছেলে এখন বাড়িতেই আছে। ব্যাথানাশক ওষুধ খেয়েই শেষ দিনগুলো পার করছে। ২৮ জানুয়ারি রবিবার স্নাইডার ও সিভেরোর প্রেমের বিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। সবাইকে আমন্ত্রণও জানানো হয়েছে। সেজন্য কেনাকাটা করা হচ্ছে অন্যসব বিয়ের মতোই। দেখে বোঝার উপায় নেই বর স্নাইডার কিছুদিনের মধ্যে পরলোকে পাড়ি দেবেন! সূত্র: ওয়াশিংটন পোস্ট


বিবার্তা/সুমন/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com