শিরোনাম
অঙ্ক কষে জানুন আপনার সন্তান সংখ্যা
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৭, ১৬:০৩
অঙ্ক কষে জানুন আপনার সন্তান সংখ্যা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যে কোনও মানুষেরই একটা বয়সের প্রধান কৌতূহল তার বিবাহিত জীবন নিয়ে। কেমন বিবাহ, কোথায় বিবাহ— এই সব কৌতূহল অবশ্যই অদম্য। কিন্তু তার পরেও একটা কৌতূহল থেকে যায়, সেটা সন্তান-সংক্রান্ত। ক’টি ছানাপোনা জন্মাবে তাঁর ঘরে, জানতে জ্যোতিষীর দ্বারস্থ হন অনেকেই। কিন্তু বর্তমানে নেটঘুঘুদের দৌলতে হাতে এল এমনই এক অঙ্ক যা কষে ফেললেই নাকি জানা যাবে যে কোনও ব্যক্তির সম্ভাব্য সন্তান-সংখ্যা। সত্য-মিথ্যা নিয়ে মাথা না-ঘামিয়ে কষে ফেলুন অঙ্ক।


>> প্রথমেই আপনার জন্মসালটা ক্যালকুলেটরে লিখে ফেলুন। তারপর আপনার বর্তমান বয়স সেই সংখ্যা থেকে বিয়োগ করুন। এবার আপনার ভাই-বোনের সংখ্যা দিয়ে সেই বিয়োগফলকে ভাগ করুন (ভাই-বোন না থাকলে ১ দিয়ে ভাগ করুন)।


>> এরপর প্রাপ্ত সংখ্যাকে আপনার বাবা-মায়ের ভাইবোনদের মোট সংখ্যা দিয়ে ভাগ করুন (না থাকলে ১ ধরতে হবে)। এর সঙ্গে ১০ যোগ করুন। এই সংখ্যাকে আপনার বাবার জন্মসাল দিয়ে গুণ করুন। এই সংখ্যাকে আপনার মায়ের জন্মসাল দিয়ে ভাগ করুন।


>> আপনি যদি কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য ইত্যাদি ডেভেলপড দেশের বাসিন্দা হন, তা হলে ১৫০ যোগ করুন। যদি ভারত বা মিয়ানমারের মতো উন্নয়নশীল দেশের বাসিন্দা হন, তাহলে ২০০ যোগ করুন।


>> প্রাপ্ত সংখ্যাকে এবার ৩০০ দিয়ে ভাগ করুন (যদি আপনার বয়স ২০ এর নিচে হয়) অথবা ২৫০ দিয়ে ভাগ করুন (যদি আপনার বয়স ২০-৩০ এর মধ্যে হয়ে থাকে)।


>>এবার প্রাপ্ত সংখ্যাই আপনার সম্ভাব্য সন্তান সংখ্যা। যদি দশমিকে উত্তর আসে, তবে তার নিকটবর্তী পূর্ণসংখ্যাকেই ধরতে হবে। অর্থাৎ, উত্তর ২ দশমিক ৬৫ হলে ৩ ধরতে হবে।


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com