শিরোনাম
‘এক চক্ষু’ ছাগলছানাকে দেখতে মানুষের ভিড়!
প্রকাশ : ১৯ মে ২০১৭, ১৩:১০
‘এক চক্ষু’ ছাগলছানাকে দেখতে মানুষের ভিড়!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দূর-দূরান্ত থেকে শতে শতে মানুষ ছুটে আসছেন, ভিড় করছেন তাকে দেখার জন্য। কেউ কেউ সঙ্গে নিয়ে আসছেন ফুল, বেলপাতা, ফল, মিষ্টি। বয়স মাত্র এক সপ্তাহ! আর তাতেই কয়েকশো মানুষের আকর্ষণের মধ্যমণি হয়ে উঠেছে সে। কারণ, এই ছাগলটি জন্মেছে মাত্র একটি চোখ নিয়ে। আর মাথার মাঝখানে তার চোখের মাপও যেন স্বাভাবিকের থেকে বেশ খানিকটা বড়। শুধু তাই নয়, ছাগলটির কোনো চোখের পলক নেই। মুখ ও চোয়ালের গঠনও অস্বাভাবিক।


বিচিত্র দর্শন এই ছাগলছানাকে নিয়ে আপাতত হুলস্থুল কাণ্ড বেধে গিয়েছে অসামের এক প্রত্যন্ত গ্রামে। শুরু হয়ে গিয়েছে পূজার্চনাও। যদিও পশু চিকিৎসকদের মতে, ওই ছাগলছানা সাইক্লোপিয়ায় আক্রান্ত। ফলে গর্ভাবস্থায় ছাগলটির ভ্রূণের মস্তিষ্কের বিকাশ স্বাভাবিক ভাবে হয়নি।


গরু, ঘোড়া, কুকুরের মধ্যেও সাইক্লোপিয়ায় আক্রান্ত হওয়ার খবর শোনা গিয়েছে। তবে সে ক্ষেত্রে জন্মের কয়েক ঘণ্টার মধ্যেই বা বড়জোড় দিন দুই তিনেকের মধ্যেই মৃত্যু হয় প্রাণিটির।


ছাগলছানাটির মালিক মুখুরি দাস বলেন, ‘প্রথমে এটিকে দেখে রীতিমতো চমকে যাই। পশু চিকিৎসকদের বাড়িতে ডেকে ছানাটিকে পরীক্ষাও করাই। চিকিৎসকরা বলেছিলেন, কয়েক দিনের মধ্যেই মারা যাবে ছাগলটি। কিন্তু সকলকে অবাক করে দিব্যি ছুটে বেড়াচ্ছে ছাগলছানাটি।’



বিবার্তা/নিশি/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com