শিরোনাম
রহস্যময় কার এই সুড়ঙ্গ-বাড়ি
প্রকাশ : ১৭ মে ২০১৭, ১৮:৪৫
রহস্যময় কার এই সুড়ঙ্গ-বাড়ি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কংক্রিটের ব্লক উল্টে পাওয়া গেল একটি সুড়ঙ্গ। সেই পথ ধরে এগুতেই দেখা মিললো একটি বাড়ি। অনেকগুলো রুমে সাজানো সেই বাড়িতে রয়েছে বিদ্যুৎ সংযোগ, এমনকি বাতাস চলাচলের ব্যবস্থাও।


উপরের বর্ণনাটি পড়লে মনে হবে যেন কোনো গা ছমছম করা রহস্য উপন্যাসের কাহিনী। তা হতেই পারে। কিন্তু তাই বলে বাস্তবেও কি এমন ঘটনা সম্ভব?


সম্ভব। এবং সম্ভব বলেই এ কাহিনীর জন্ম। কংক্রিটের ব্লক সরিয়ে সুড়ঙ্গ-বাড়ি পাওয়ার ঘটনা নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে ইউটিউবে। শিই নামে একটি চ্যানেল থেকে গত ৫ মে ভিডিওটি আপলোড করা হয়।


ভিডিওটির শুরুতে দেখা যায়, সুড়ঙ্গের ভেতরে মাটিতে রাখা জ্বলন্ত টর্চের আলোতে মোবাইল নিয়ে কাজ করছে এক ব্যক্তি। এটা শেষ হতেই ভিডিওতে একটি শিরোনাম ভেসে ওঠে, ‘ডিপ আন্ডার এ ওয়ার্কিং ফ্যাক্টরি’।


এরপর ওই ব্যক্তি লাইটটি হাতে নিয়ে সুড়ঙ্গ ধরে এগিয়ে যেতে থাকেন। সুড়ঙ্গের শেষ মাথায় দুই স্তরের লোহার দরজা দেখা যায়, যার একটি খোলা থাকলেও অপরটিতে ছিল তিনটি লোহার জানালা।


দরজা খুলে এই পথ ধরে ওই ব্যক্তি পৌঁছে যান একটি বাড়িতে। টর্চের আলোতে ১৫ মিনিট হাতড়ানোর পর ওই ব্যক্তি পেয়ে যান বিদ্যুতের সুইচও। আলো জ্বালানোর পর তিনি নিজেকে এলোমেলো নানা জিনিসপত্রে ঠাসা একটি রুমে আবিষ্কার করেন।


ভিডিওটিতে দেখা যায়, ওই সুড়ঙ্গবাড়িতে অনেকগুলো কক্ষ রয়েছে। যেখানে এলোমেলো কক্ষ যেমন রয়েছে, তেমনি রয়েছে সাজানো-গোছানো কক্ষও।


ইউটিউবে আপলোড করা ভিডিওর সঙ্গে একটি বর্ণনাও রয়েছে। যেখানে বলা হয়, শহরের শিল্পাঞ্চলে অবস্থিত একটি কারখানা এলাকায় হাঁটার সময় আমি একটি রহস্যময় কংক্রিটখণ্ড দেখতে পাই। যেখানে রয়েছে একটি মেটাল গেট। ওই পথ ধরে এগিয়ে একটি অন্ধকার ছোট সুড়ঙ্গে প্রবেশ করি, যা আমাকে একটি ভূগর্ভস্থ ‘বোমা-আশ্রয়-কেন্দ্র’ বা নিরাপদ বাড়িতে নিয়ে যায়।


মঙ্গলবার দুপুর পর্যন্ত ১১দিনে ভিডিওটি ৩৫ লাখ ২৩ হাজার ৮৯২ বার দেখা হয়েছে। এটাকে পছন্দের তালিকায় (লাইক) নিয়েছেন ৩২ হাজার ৬২৭ জন। ২ হাজার ৬৪১ এটাকে অপছন্দও করেছেন। মন্তব্য রয়েছে ৬ হাজার ৯০৯টি৷


বাড়িটি সম্পর্কে ভিডিও আপলোডকারী বলেন, মনে হচ্ছে, পরিত্যক্ত। কিন্তু এখানে বিদ্যুৎ সংযোগ রয়েছে, আছে বাতাস চলাচলের ব্যবস্থাও। সূত্র : ডিডাব্লিউ


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com