কোটচাঁদপুরে ৬ শিং বিশিষ্ট গরুর সন্ধান
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৩, ২২:০৫
কোটচাঁদপুরে ৬ শিং বিশিষ্ট গরুর সন্ধান
কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছয় শিং বিশিষ্ট অদ্ভুত এক গরুর সন্ধান মিলেছে ঝিনাইদহের কোটচাদঁপুর উপজেলার সাফদারপুর ইউনিয়নের বহরামপুর গ্রামে।


সাধারণত একটি গরু বা গাভীর মাত্র ২টি শিংই স্বাভাবিক ভাবে দেখা যায়। কিন্তু এখানে একটি গরুর মাথায় সন্ধান মিলেছে ৬ শিং। এ অস্বাভাবিক ও বিরল ঘটনাটি এলাকায় ও আশেপাশে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিভিন্ন জায়গা থেকে বিরল এ ঘটনা দেখতে আসতে শুরু করেছে দর্শনার্থীরা ।


গ্রামের বাসিন্দা শিপন মন্ডল জানান, এমন অস্বাভাবিক গরু সচরাচর দেখা যায় না। গরুটি ছোটবেলা থেকে লালন পালন করেছেন গরুর মালিক মোশারফ হোসেনের স্ত্রী। এ গরুটির কথা এলাকায় জানাজানি হয়ে পড়লে, প্রতিনিয়ত গরুটি দেখতে দর্শণার্থীরা ভিড় করছেন।


গরুর মালিক মোশারফ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আমি গরু পালন করে আসছি। এর আগে এমন বাছুর দেখিনি কোনদিন। তিনি বলেন, গত দুই বছর আগে গরুর বাছুর জন্মগ্রহন করে। ওই বাছুরটি স্বাভাবিক গরুর মতই ছিল।


তিনি আরো বলেন, গরুর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শিংও বাড়তে থাকে । জন্মের ৬ মাস পর দেখা যায় আরো দুইটি শিং। এর কয়েক মাস পর দেখা যায় আরো দুটি সিংয়ের। বর্তমানে গরুরটির মাথায় ৬ টি শিং রয়েছে । তবে আরও শিং গজাতে পারে বলে মনে করছেন গরুর মালিক মোশারফ হোসেন।


বিষয়টি নিয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রেজাউল করিম বলেন, এটা জন্মগত হতে পারে। তিনি বলেন, যেমন মানুষের হাতে পায়ে বাড়তি আঙ্গুল গজায়। এটিও ঠিক তেমন। এটা একটা বিশেষ গরু। তবে এখনও পর্যন্ত দুঃশ্চিন্তার কোন কারন নেই বলে জানান ওই কর্মকর্তা।


বিবার্তা/রায়হান/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com