শিম্পাঞ্জির সঙ্গে প্রেম!
প্রকাশ : ২৮ আগস্ট ২০২১, ১৭:৪২
শিম্পাঞ্জির সঙ্গে প্রেম!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গল্পকথা নয়, একেবারে সত্যি সত্যি শিম্পাঞ্জির প্রেমে হাবুডুবু খাচ্ছেন এক মহিলা। আর সেই শিম্পাঞ্জিও, মহিলার প্রেমে পাগল। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, ওই মহিলাকে চিড়িয়াখানায় ঢুকতে পর্যন্ত নিষেধ করে দেয়া হয়েছে। প্রেমিকাকে কাছে না পেয়ে বেলিয়ামের অ্যান্টওয়ার্প চিড়িয়াখানার শিম্পাঞ্জিটি ভীষণরকম বিরক্ত হয়ে আছে।


বেলজিয়ামের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই মহিলার নাম এডি টিমারম্যানস। অ্যান্টওয়ার্প চিড়িয়াখানা কর্তৃপক্ষের দাবি, পশুটির ভালোর জন্য এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তারা।


ঠিক কীভাবে এই ঘটনা প্রকাশ্যে এল? কর্তৃপক্ষ জানিয়েছে, গত চার বছর ধরে তিনি প্রতি সপ্তাহে চিড়িয়াখানায় আসতেন। আর সারাদিন কাটাতেন শিম্পাঞ্জিদের কাচঘেরা ঘরের সামনে। দু 'জনে কাচে হাত বুলিয়ে ভালবাসা প্রকাশ করতেন।


প্রথমে চিড়িয়াখানার কর্তারা ভেবেছিলেন এডি বোধহয় শিম্পাঞ্জি প্রেমী। কিন্তু, পরে তারা দেখেছিলেন, এডি এসে চিতা নামে একটি ৩৮ বছর বয়সী পুরুষ শিম্পাঞ্জির সঙ্গেই সময় কাটায়। তার সঙ্গে কথা বলে। কাচের দেওয়ালের দু'পাশ থেকে তারা একে ওপরকে অনুভব করে। এমনকী, একে অপরের দিকে চুম্বনও ছুঁড়ে দেয়।


চিড়িয়াখানা কর্তারা একাধিকবার এই ঘটনা লক্ষ্য করার পর এডিকে জিজ্ঞাসাবাদ করেন। সেখানেই তিনি স্বীকার করে নেন চিতার সঙ্গে প্রেমের কথা। তিনি জানান, চিতাকে অসম্ভব ভালবাসেন তিনি। তার সঙ্গে সময় কাটাতে পছন্দ করেন। এরপরই চিড়িয়াখানা কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় অ্যান্টওয়ার্প চিড়িয়াখানায় এডির প্রবেশ নিষিদ্ধ করা হবে। এডি টিমারম্যানস এতে খুবই মর্মাহত হয়েছেন।


তবে চিড়িয়াখানা কর্তৃপক্ষ দাবি, এডি-র সঙ্গে ব্যতিক্রমী 'প্রেমের সম্পর্ক'-র কারণে চিতা অন্যান্য শিম্পাঞ্জিদের সঙ্গে মিশতো না। তাদের সঙ্গে সম্পর্কের অবনতি হচ্ছিলো। চিতা যখন এডির সঙ্গে সময় কাটাত, তখন অন্যান্য শিম্পাঞ্জিরা তাকে উপেক্ষা করতো। ফলে ভিসিটিং আওয়ার শেষ হয়ে গেলে চিতা একেবারে একা হয়ে যেতো।


বিবার্তা/অনামিকা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com