শিরোনাম
মাছের মুখে মানুষের মত দাঁত!
প্রকাশ : ০৭ আগস্ট ২০২১, ১৫:০৫
মাছের মুখে মানুষের মত দাঁত!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনায় সম্প্রতি এক জেলের জালে ধরা পড়েছে একটি মাছ, যার দাঁতগুলো মানুষের দাঁতের মতো দেখতে। সারিবদ্ধ এবং একটি থেকে আরেকটি স্বতন্ত্র। ফেসবুকে শেয়ার করা মাছের ছবিটি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। খবর এনডিটিভির।


ছবিতে দেখা গেছে, মাছটির ওপরের ও নিচের চোয়ালের দাঁতগুলোর গঠন এমন, যেগুলো দিয়ে গিলে ফেলার আগে খাদ্যকে চূর্ণ বা নিষ্পিষ্ট করার কাজ করা হয়। এগুলো মূলত পেষণদন্ত হিসেবে পরিচিত। মাছটির নাম রাখা হয়েছে শিপসহেড ফিশ বা ভেড়ার মাথাঅলা মাছ।


চলতি সপ্তাহের প্রথমদিকে পোস্ট করা এই মাছটির ছবি এ পর্যন্ত তিনশ’ শেয়ার হয়েছে। অসংখ্য লোক তাতে কমেন্ট করেছেন। বলেছেন, এরকম মাছ তারা আর কখনো দেখেনি। একজন মন্তব্য করেছেন, এর দাঁত দেখছি আমার দাঁতের চেয়ে সুন্দর, মজবুত।


অবশ্য ফেসবুকে পোস্ট মাছটির ছবিকে ফটোশপের কেরামতি বলেও সন্দেহ করেছেন কেউ কেউ। পামেলা নামের একজন লিখেছেন, আমার দেখা সবচেয়ে খারাপ ফটোশপ এই ছবি। কেউ কেউ অবশ্য মাছটিকে সত্যিকার বলে মনে করেছেন। তবে তারা এটিকে খাওয়ার মতলব ত্যাগ করে তার জায়গায় ফিরে যাওয়ার সুযোগ দেয়ার দাবি জানিয়েছেন।


কিছু লোক অবশ্য বলেছেন, এধরনের মাছ বাস্তবে আছে। এরা সাধারণত উত্তর ও দক্ষিণ আমেরিকায় পাওয়া যায়। এরা সাধারণত ১০ থেকে ২০ ইঞ্চির মতো লম্বা হয়। এদের পিঠে তীক্ষ্ণ কাঁটা রয়েছে। এরা সবধরনের খাবারই খেয়ে থাকে।


বিবার্তা/বিআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com