শিরোনাম
২১ নখওয়ালা কচ্ছপ না পেয়ে ভেঙ্গে গেলো বিয়ে
প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ১৩:১১
২১ নখওয়ালা কচ্ছপ না পেয়ে ভেঙ্গে গেলো বিয়ে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিয়েতে পাত্রপক্ষের মন গলাতে পারেনি স্বর্ণের গহনা ও নগদ ১২ লাখ টাকা। এগুলোর পাশাপাশি যৌতুক হিসেবে ২১টি নখওয়ালা একটি বিরল কচ্ছপ এবং কালো রঙের ল্যাব্রাডরের দাবি ছিলো পাত্রপক্ষের। পাত্রীপক্ষ প্রায় সব চাহিদা পূরণ করলেও বিরল কচ্ছপ দিতে না পারায় বিয়েই ভেঙে দেয়া হয়।


তবে বিয়ে ভাঙলেও পণের টাকা ফেরত দেয়নি তারা। শেষমেশ ধৈর্যের বাঁধ ভেঙেছে পাত্রীপক্ষের। তারা পাত্রপক্ষের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন। ঘটনাটি ভারতের মহারাষ্ট্রে ঘটেছে।


দেশটির পুলিশ জানায়, সম্প্রতি ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য এবং তার পরিবারের পাঁচ জনের বিরুদ্ধে ওসমানপুরা থানায় এফআইআর করা হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে ওই সেনা সদস্যের বিয়ের পাকা কথা হয়েছিলো। পাত্রীপক্ষের অভিযোগ, পাকা কথার আগেই দুই লাখ টাকাসহ ১০ গ্রাম সোনা পণ দেয়া হয়েছিলো পাত্রপক্ষকে। পাকা কথার পর দাবি ছিলো আরো ১০ লাখ টাকা।


এমনকি, ১০ লাখ টাকার বদলে পাত্রীকে সরকারি চাকরির প্রতিশ্রুতিও দিয়েছিলো ওই সেনা সদস্যের পরিবার। পাত্রীপক্ষের অভিযোগ, সে টাকা দেয়ার পরও পাত্রীর সরকারি চাকরি না দিয়েই পণের দাবি দিনের পর দিন বাড়িয়েই চলেছিলো পাত্রপক্ষ। এবার বিরল প্রজাতির কচ্ছপ, ল্যাব্রাডরের সঙ্গে বৌদ্ধমূর্তি এবং দামি ল্যাম্প স্ট্যান্ডের দাবি করে পাত্রপক্ষ।


প্রসঙ্গত, ২১টি নখওয়ালা ওই বিরল প্রজাতি কচ্ছপ ভাগ্যবদল করতে পারে বলে অনেকের বিশ্বাস। তবে কোনোভাবেই সে কচ্ছপ খুঁজে পায়নি পাত্রীপক্ষ। যার কারণে বিয়ে ভেঙে দেয় তারা। তবে পণের টাকা বা সোনার কিছুই ফেরত দিতে রাজি নয় তারা। এরপরই পুলিশের কাছে যায় পাত্রীর পরিবার।


এ ব্যাপারে মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা বলেন, পণের দাবি মেটাতে না পেরে পাত্রীর বাবা অত্যন্ত অসহায় হয়ে আমাদের কাছে এসেছিলেন। ওই পাত্রসহ মোট ছয় জনের বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ এবং প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তের পর হয়তো আরো ধারা যোগ করা হবে।


বিবার্তা/অনামিকা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com