বিয়ের উপহারের মূল্য অনুযায়ী খাবার পাবেন অতিথিরা!
প্রকাশ : ১৬ জুলাই ২০২১, ১৫:২৫
বিয়ের উপহারের মূল্য অনুযায়ী খাবার পাবেন অতিথিরা!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিয়ে বাড়ির বড় আকর্ষণ ভালো খাওয়া-দাওয়া। বিয়ের আয়োজন কতটা ভালো হলো, তা বিয়ের দাওয়াত খাওয়ার ওপরও অনেকাংশে নির্ভর করে। এছাড়া বিয়েতে নিমন্ত্রিত অতিথিদের সাধ্য অনুযায়ী ভালোভাবে আপ্যায়ন করানোটাও একটি বহু প্রাচীন প্রথা।


প্রথা অনুযায়ী- ধনী ও গরিব, নির্বিশেষে সকল অতিথিকেই সাধ্য অনুযায়ী সমান খাবার পরিবেশন করা হয়। কিন্তু উপহারের ওপর অর্থাৎ উপহারের মূল্যের ওপর নির্ভর করে অতিথিরা ভালো বা সাধারণ খাবার খেতে পারবেন এ রকম কথা কেউই হয়তো কখনো শোনেনি। সম্প্রতি এ রকমই এক ঘটনা নিয়ে অনলাইন মাধ্যমে শুরু হয়েছে আলোচনা।


ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, সম্প্রতি এক যুগল নিজেদের বিয়েতে আমন্ত্রণ জানিয়েছিলেন অতিথি ও পরিচিত মানুষদের। কিন্তু সেই বিয়েতে উপস্থিত থাকলেও সকলেই সমান খাবার খেতে পারবেন না, এমন নিয়ম বেঁধে দেয়া হয়। বিয়ের দাওয়াত দেয়ার সময়ই বলে দেয়া হয়, যে যেমন মূল্যের উপহার দিতে পারবেন, সেই উপহারের মূল্যের ওপর নির্ভর কেমন খাবার পাবেন তিনি!


এমনকি অতিথিদের কাছে বিয়ের আমন্ত্রণপত্র পাঠানোর সময়ই সঙ্গে করে ওই যুগল পাঠিয়ে একটি বাড়তি ফর্ম। সেই ফর্মে লেখা রয়েছে, কত টাকার উপহার দিলে বিয়ের দিন কী কী খাবার থাকবে মেন্যুতে। এমনকি সেই ফর্ম পূরণ করে নির্দিষ্ট দিনের মধ্যে পাঠিয়ে দেয়ারও আবেদন জানানো হয়।


সম্প্রতি রেডিটে এক ব্যক্তি এই ফর্মের ছবি শেয়ার করেছেন। তারপর থেকেই অনলাইন মাধ্যমে এই ফর্ম ঘিরে বিভিন্ন মন্তব্য করেছেন মানুষ। কেউ কেউ লিখেছেন, এই বিয়েতে উপহার দেয়ার থেকে ওই টাকায় নিজে খাবার কিনে খেয়ে নেয়া ভালো।


বিবার্তা/বিদ্যুৎ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com