১৫ বছর পর সন্তানকে ফিরে পেয়ে আপ্লুত মা
প্রকাশ : ১১ মার্চ ২০২০, ১৫:৫২
১৫ বছর পর সন্তানকে ফিরে পেয়ে আপ্লুত মা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইয়ান নামে ইন্দোনেশিয়ার এক শিশুকে ১৫ বছর পর ফিরে পেয়ে আবেগে আপ্লুত তার মা। মালয়েশিয়া থেকে বিবিসির সংবাদের সূত্র ধরে যুবকটিকে তার মা ফিরে পান। এ জন্য তিনি এ গণমাধ্যমটির সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। খবর বিবিসির।


ইয়ানের যখন মাত্র ৬ বছর বয়স, তখন তার মা-বাবার ছাড়াছাড়ি হয়ে যায়। তার মায়ের অন্যত্র বিয়ে হয়ে যায়। সে তার বাবার সঙ্গে চলে যায় মালয়েশিয়ায়। সেখানে তার বাবার সঙ্গে মনোমালিন্য হলে বাসা থেকে বের হয়ে হারিয়ে যায় ইয়ান। বহু খোঁজাখুঁজির পরও তার বাবা কোনো সন্ধান না পেয়ে ইয়ানের আশা এক প্রকারের ছেড়েই দেন।


এদিকে বৈধ কাগজপত্র না থাকায় অত্যন্ত মানবেতর জীবনযাপন করছিল ইয়ান। দেশে ফিরে আসতে না পেরে বিবিসির এক সাংবাদিককে তার দুর্দশার কথা জানায়।


এ সংক্রান্ত একটি প্রতিবেদন তৈরি করে ইউটিউবে আপ করার পর তা ইয়ানের সৎ বাবার চোখে পড়ে। পরে তিনি তা শিশুটির মামাকে দেখান। এর পর ইয়ানকে ফিরিয়ে আনতে ইন্দোনেশিয়ার বিবিসির সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ করেন তার মা।


সাংবাদিকদের সহায়তায় অবশেষে তার ছেলেকে ফিরে পান ওই মা। আবেগে আপ্লুত ওই নারী সংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমি তো আমার ছেলের আশা ছেড়েই দিয়েছিলাম। আমি মনে করেছিলাম, সে হয়তো বেঁচে নেই। সাংবাদিকদের কল্যাণে দেড় যুগ পর ছেলেকে ফিরে পেয়ে যারপরনাই খুশি হন ওই মা।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com