বেতন কত নতুন কোচ ডমিঙ্গোর?
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ০৯:৩৯
বেতন কত নতুন কোচ ডমিঙ্গোর?
ক্রীড়া প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গোকে বাংলাদেশের নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


অনেক জল্পনা-কল্পনার অবসান শেষে টাইগারদের প্রধান কোচ হিসেবে দুই বছরের চুক্তিতে নিয়োগ পেলেন তিনি। মাইক হেসন আলোচনার কেন্দ্রে থাকলেও বিসিবির আস্থা ডমিঙ্গোতেই।


শনিবার (১৭ আগস্ট) দুপুরে মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বাংলাদেশর প্রধান কোচ হিসেবে তার নাম ঘোষণা করেন।


বিসিবি সভাপতি বলেন, সবচেয়ে বেশি প্রাপ্যতা যেখানে সেটি হলো- কোচ ডমিঙ্গো বলেছেন, আমার কোনো ছুটির দরকার নেই। আমার কোনো পিছুটান নেই। আমি এই খেলোয়াড়দের সঙ্গেই সময় দিতে চাই।’


পাপন বলেন, তিনি আমাদের চার বছরের একটা পরিকল্পনা দিয়েছিলেন। অন্যরাও দিয়েছেন। কিন্তু ডোমিঙ্গো সামনাসামনি দিয়েছেন। কেউ স্কাইপিতে দিয়েছেন। কেউ লিখিত দিয়েছেন। কাজেই এদিক দিয়ে চিন্তা করলে তিনি এগিয়ে।


বাংলাদেশের প্রধান নতুন এ কোচ আগামী ২১ আগস্ট বাংলাদেশ আসবেন। আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে তার মিশন।


৫ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ টেস্ট ম্যাচ শুরু হবে। এরপরই আছে ত্রিদেশীয় সিরিজ। আফগানিস্তান-জিম্বাবুয়েকে সঙ্গে নিয়ে এ সিরিজ খেলবে বাংলাদেশ। এ দুটি সিরিজ শুরুর আগে ডোমিঙ্গোর হাতে সময়ও বেশি নেই।


এদিকে কত টাকা বেতনে ডমিঙ্গো বাংলাদেশের কোচ হয়ে আসছেন? এমন প্রশ্ন বিসিবি সভাপতি এড়িয়ে গেছেন।


বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, ডমিঙ্গোর বেতন ২০ হাজার ডলারের (প্রায় ১৭ লাখ) কম নয়। বরং তার চেয়ে বেশি। অর্থাৎ ২১-২২ হাজার ডলার (১৭ থেকে ১৮ লাখ) হতে পারে মাসে।


বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ ২৫ হাজার ডলার বেতন পেতেন হাথুরুসিংহে। সদ্যবিদায় নেয়া রোডস পেতেন ১৭ থেকে ১৮ হাজার ডলার। তবে বাংলাদেশ পারফর্মেন্স ভালো করলে বেতন-ভাতা বাড়তে থাকবে। দেয়া হবে বোনাসও।


সঙ্গে থাকবে আবাসন সুবিধা। থাকবে সার্বক্ষণিক ড্রাইভারসহ গাড়ি। দেশের আইনশৃঙ্খলার ওপর ভিত্তি করে দেয়া হবে নিরাপত্তাকর্মীও। কোচরা সাধারণত ইচ্ছামতো দুই জায়গায় থাকতে পারেন। গুলশান-বনানীতে অথবা কোনো পাঁচতারকা হোটেলে। যেখানেই থাকুক না কেন খরচ বহন করে বিসিবি।


২০১২ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে কোচিংয়ের যাত্রা শুরু করেন ডমিঙ্গো। ২০১৩ সালে গ্যারি কারেস্টেনের জায়গায় সব ফরম্যাটে তিনি দায়িত্ব নেন।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com