জমজমাট লড়াইয়ে উয়েফা চ্যাম্পিয়ন লিভারপুল
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ১০:০৪
জমজমাট লড়াইয়ে উয়েফা চ্যাম্পিয়ন লিভারপুল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংলিশ ক্লাব লিভারপুল গত মৌসুমটা যেখানে শেষ করেছিল, নতুন মৌসুমটা যেন সেখান থেকেই শুরু করল। মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতার পর নতুন মৌসুমের শুরুতেই উয়েফা সুপার কাপ চ্যাম্পিয়ন হলো দলটি।


বুধবার (১৪ আগস্ট) রাতে হাইবোল্টেজ ম্যাচে উয়েফা ইউরোপা লিগের চ্যাম্পিয়ন দল চেলসির বিপক্ষে সুপার কাপ ফাইনাল খেলতে নামে লিভারপুল। দুই ইংলিশ ক্লাবের লড়াইটা হয়েছে জমজমাট।


নির্ধারিত ৯০ মিনিটে ২-২ ব্যবধানে অমীমাংসিত থাকার পর ফল পাওয়া যায়নি অতিরিক্ত ৩০ মিনিটেও। ফলে দ্বারস্থ হতে হয় টাইব্রেকারে। যেখানে ৫-৪ ব্যবধানে চেলসিকে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে লিভারপুল।


তুরস্কের ইস্তাম্বুলে হওয়া ম্যাচটিতে প্রথম গোল করে চেলসিই। ৩৬তম মিনিটে দলকে এগিয়ে দেন অলিভার জিরুড। যুক্তরাষ্ট্রের ফরোয়ার্ড ক্রিশ্চিয়ান পুলিসিচের পাস পেয়ে জাল খুঁজে নেন এ ফরাসি স্ট্রাইকার।


তবে ম্যাচে সমতা ফেরাতে সময় নেয়নি লিভারপুল। বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৮ মিনিটে সেনেগালের তারকা ফরোয়ার্ড সাদিও মানের গোলে স্কোরলাইন ১-১ করে অলরেডরা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর দারুণ বুদ্ধিমত্তায় সহজ গোলটি করেন মানে।


৯০ মিনিট শেষ হলেও আর কোনো গোল হয়নি। ফলে নেয়া হয় অতিরিক্তি ৩০ মিনিট। অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন মানে। তবে মিনিটছয়েক পর পেনাল্টি থেকে ম্যাচে সমতা ফেরান চেলসির জর্জিনহো। যে কারণে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।


প্রথম চারটি শটে গোল করে দুই দলই। তবে চেলসির ইংলিশ স্ট্রাইকার ট্যামি আব্রাহামের নেয়া পঞ্চম শটটি ঠেকিয়ে দেন লিভারপুলের গোলরক্ষক আদ্রিয়ান। পরে নিজেদের পঞ্চম শটে গোল করে লিভারপুলকে শিরোপা আনন্দে ভাসান মিসরের তারকা মোহামেদ সালাহ।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com