রাতে লিভারপুল ও চেলসির হাইভোল্টেজ ম্যাচ
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১৯:১৬
রাতে লিভারপুল ও চেলসির হাইভোল্টেজ ম্যাচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউরোপের সুপার সেরা হওয়ার লড়াইয়ে আজ রাতে মুখোমুখি হচ্ছে লিভারপুল ও চেলসি। ইতিহাসের প্রথমবারের মতো ‘অল-ইংলিশ’ সুপার কাপ দেখতে যাচ্ছে বিশ্ব। এর আগে ইতালি ও স্পেনের ক্লাবগুলো এ গর্বের অংশীদার হলেও আগে কখনোই দুই ইংলিশ ক্লাব এ ট্রফির লড়াইয়ে অবতীর্ণ হয়নি।


বুধবার তুরস্কের ইস্তাম্বুলে উয়েফা সুপার কাপের হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।


ইউরোপের শীর্ষ দলগুলোকে নিয়ে আয়োজিত চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে লিভারপুল। আর ইউরোপে দ্বিতীয় সারির ক্লাবগুলো নিয়ে আয়োজিত ইউরোপা লিগের চ্যাম্পিয়ন চেলসি।


এবার সেরাদের সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে উভয়। প্রথমবারের মতো অল-ইংলিশ ফাইনালে যে দল জিতবে ইউরোপের সুপার সেরা হবে তারাই।


১৯৯০ সালে ইতালির দুই ক্লাব সাম্পদোরিয়া আর এসি মিলান পরস্পরের মুখোমুখি হয়েছিল এ শিরোপার জন্য। ইউরোপিয়ান কাপ উইনার্স কাপের (ইউরোপা লিগের আগে কাপ উইনার্স কাপের বিজয়ীরাই খেলতেন সুপার কাপে) বিজয়ী সাম্পদোরিয়াকে সেবার ৩-১ গোলে হারিয়েছিল ইউরোপিয়ান কাপ (তৎকালীন চ্যাম্পিয়নস লিগ) জয়ী এসি মিলান। স্পেনের ক্লাবগুলো পরস্পরের সঙ্গে সুপার কাপে মুখোমুখি হয়েছে পাঁচ বার, গত পাঁচ বছরে চার বার।


এদিকে এই ম্যাচ দিয়েই প্রথম পুরুষদের ইউরোপীয় প্রতিযোগিতার কোনো ম্যাচে রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন একজন মহিলা রেফারি স্টেফানি ফ্র্যাপার্ট। ২৫ বছর বয়সী এ ফরাসি রেফারির সহকারী হিসেবেও থাকবেন দুজন নারী রেফারি ম্যানুয়েলা নিকোলিসি ও মিশেল ও’নিল। গত মাসে অনুষ্ঠিত মহিলা বিশ্বকাপের ফাইনালেও ম্যাচ পরিচালনা করেছিলেন এ তিনজন।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com