টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে নারী দল ঘোষণা
প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ১৬:২১
টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে নারী দল ঘোষণা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ সুযোগ পায় বাছাই পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে। এবারও উতরাতে হবে বাছাই পর্ব। তবেই মিলবে ২০২০ সালে টি-টোয়েন্টি নারী বিশ্বকাপে। অবশ্য বাংলাদেশ বর্তমানে এশিয়ার সিংহাসনে অবস্থান করছে।


আট দলের অংশগ্রহণে ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত স্কটল্যান্ডে চলবে বিশ্বকাপ বাছাই পর্ব। সেরা দুই দল যাবে বিশ্বকাপের মূল পর্বে। এই টুর্নামেন্টের জন্য ১৪ জনের শক্তিশালী দল সাজিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।


টি-টোয়েন্টি দলে নতুন মুখ সোবহানা মোস্তারি। বাদ পড়েছেন লতা মন্ডল, পান্না ঘোষ। দলে ফিরেছেন মুর্শিদা খাতুন। হাঁটুর চোটে আগেই বাছাই পর্ব থেকে ছিটকে গেছেন ওয়ানডে অধিনায়ক ও স্পিন অলরাউন্ডার রুমানা আহমেদ। পেস বোলিং অলরাউন্ডার সোবহানা মোস্তারি প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন টি-টোয়েন্টি দলে। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি ওয়ানডে খেলেন মোস্তারি।


বাছাইপর্বে অংশ নিতে আগামী ১৫ আগস্ট দেশ ছাড়বে নারী দল। স্কটল্যান্ডে মূল মঞ্চে মাঠে নামার আগে নারীরা ১০ দিন প্রস্তুতির সুযোগ পাবে। পাশাপাশি নেদারল্যান্ড ও থাইল্যান্ডের বিপক্ষে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।


বাছাই পর্বে ‘এ’ গ্রুপে সালমা-জাহানারাদের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র ও স্বাগতিক স্কটল্যান্ড। ৩১ আগস্ট বাংলাদেশের প্রথম ম্যাচ পাপুয়া নিউগিনির বিপক্ষে। ১ সেপ্টেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। আর ৩ সেপ্টেম্বর শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। দুই গ্রুপের সেরা চারটি দল খেলবে সেমিফাইনাল। আর ফাইনালে খেলা দুটি দল ‍বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিবে।


প্রসঙ্গত, আগামী ফেব্রুয়ারি-মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। গতবারও বাছাই পর্ব পেরিয়ে বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ। কিন্তু মূল মঞ্চে একটি ম্যাচও জিততে পারেনি টাইগ্রেসরা।


বাংলাদেশ দল
সালমা খাতুন (অধিনায়ক), মোর্শেদা খাতুন হ্যাপি, জাহানারা আলম, নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, সানজিদা ইসলাম, সোবহানা মোস্তারি, রিতু মনি, খাদিজা তুল কোবরা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা ও শামীমা সুলতানা।


স্ট্যান্ডবাই
সুরাইয়া আজমি, লতা মন্ডল ও শারমিন আক্তার সুপ্তা।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com