সাকিবদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে মাইক হেসন
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১৮:৪৯
সাকিবদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে মাইক হেসন
স্পোর্টস প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপের পর ইংলিশ কোচ স্টিভ রোডসকে বিদায় জানানোর পর নতুন কোচ খুঁজতে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


এরই মধ্যে সংক্ষিপ্ত তালিকা করেছে বোর্ড এবং তালিকার একজন দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো বুধবার সাক্ষাৎকারও দিয়ে গেছেন।


তবে টাইগার ভক্তরা একটা খবর জানলে অবাক না হয়ে পারবেন না। আর তা হলো সাবেক কোচ শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহেও রয়েছেন বিসিবির সংক্ষিপ্ত তালিকায়। জনপ্রিয় ক্রীড়া ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো এই খবর দিয়েছে।


২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরে দলের ব্যর্থতার পর হুট করেই বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে দেন চন্ডিকা হাথুরুসিংহে। এরপর নিজ দেশ শ্রীলঙ্কার দায়িত্ব নেন।


ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজের আগেই কোচ নিয়োগ দিতে চায় বিসিবি। হাতে রয়েছে এক মাসেরও কম সময়।


বোর্ডের সংক্ষিপ্ত তালিকায় থাকা পাঁচজন কোচ হলেন- নিউজিল্যান্ডের মাইক হেসন, জিম্বাবুয়ের গ্রান্ট ফ্লাওয়ার, ইংল্যান্ডের পল ফারব্রেস, দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো ও শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহে।


অ্যান্ডি ফ্লাওয়ারকে টাইগারদের কোচ হওয়ার প্রস্তাব দিলেও দ্বিতীয়বারের মতো তিনি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। বিশ্বকাপের পর ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান তাদের প্রধান কোচ খুঁজছে। কোচ পেতে হলে তাদের সাথে অবশ্যই প্রতিযোগিতায় নামতে হবে বিসিবিকে।


গত বছরের মার্চে বিসিবির প্রস্তাব ফিরিয়ে দেয়া ইংল্যান্ডের সাবেক সহকারী কোচ ফারব্রেসকে নিয়েও ভাবছে বিসিবি। ওই সময়ে ফারব্রেস প্রস্তাব ফিরিয়ে দিলে রোডসকে কোচ করে আনে বাংলাদেশ।


ইএসপিএনক্রিকইনফো জেনেছে যে, নিউজিল্যান্ডের সাবেক কোচ হেসন টাইগারদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে। বিসিবি প্রধান নাজমুল হাসান ও কয়েকজন পরিচালক তার ব্যাপারে আগ্রহী।


পাকিস্তানের ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ারও বোর্ডের আগ্রহের তালিকায় রয়েছে।


হাথুরুসিংহে ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত বাংলাদেশ দলের হেড কোচের দায়িত্ব পালন করেন। তার প্রতিও বিসিবি সভাপতি ও কয়েকজন পরিচালক আগ্রহী।


কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে হাথুরুসিংহের চলমান সমস্যা এবং চলতি সপ্তাহে তার বহিষ্কারের পর তাকে ফেরানোর ব্যাপারে দ্বিধায় ভুগছেন বিসিবি পরিচালকেরা। তবে বিসিবি তার টেলিফোন সাক্ষাৎকার নেবে বলে জানা গেছে।


এদিকে কোচ পদে দেয়া ডমিঙ্গোর সাক্ষাৎকারে সন্তুষ্টি প্রকাশ করেছে বিসিবি।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com