শিরোনাম
চুক্তি থেকে বাদ মালিক-হাফিজ
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১৫:৫৮
চুক্তি থেকে বাদ মালিক-হাফিজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ২০১৯-২০ মৌসুমে কেন্দ্রীয় চুক্তিতে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। এ চুক্তি থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ।


তবে চুক্তির বাইরে চলে গেলেও তাদের দলে জায়গা পাওয়ার সুযোগ থাকছে। মূলত তিন ফরম্যাটের খেলোয়াড়দের গেল ১২ মাসের পারফরম্যান্স ও ফিটনেস লেভেলের ওপর ভিত্তি করে তালিকা প্রস্তুত করে পাক বোর্ড।


এবার কেন্দ্রীয় চুক্তির আওতায় খেলোয়াড়ের সংখ্যা কমিয়েছে পিসিবি। ৩৩ থেকে কমিয়ে ১৯ জনে নামিয়ে আনা হয়েছে। এ ছাড়া কেন্দ্রীয় চুক্তিতে ক্যাটাগরির সংখ্যাও কমানো হয়েছে। পাঁচ ক্যাটাগরির জায়গায় এবার থাকছে চার বিভাগ।


কেন্দ্রীয় চুক্তির শীর্ষ ক্যাটাগরিতে স্থান পেয়েছেন মাত্র তিন ক্রিকেটার। বাবর আজম, সরফরাজ আহমেদ ও ইয়াসির শাহ জায়গা করে নিয়েছেন ‘এ' গ্রেডে।


এ চুক্তির মেয়াদে শ্রীলংকার সঙ্গে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ সিরিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ সিরিজ এবং বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ সিরিজ খেলবে পাকিস্তান দল।


পিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটাররা


ক্যাটাগরি ‘এ’- বাবর আজম, সরফরাজ আহমেদ ও ইয়াসির শাহ।


ক্যাটাগরি ‘বি’- আসাদ শফিক, আজহার আলি, হারিস সোহেল, ইমাম-উল-হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ।


ক্যাটাগরি ‘সি’- আবিদ আলী, হাসান আলী, ফখর জামান, ইমাদ ওয়াসিম, মোহম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ ও উসমান শিনওয়ারি।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com