শিরোনাম
জাতীয় দল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ মেসি
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১০:০৫
জাতীয় দল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ মেসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ শেষে দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশন (কনমেবল) কে দুর্ণীতি ও পক্ষপাতদুষ্ট বলায় কনমেবল কর্তৃপক্ষ আর্জেন্টিনা ও বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসিকে তিন মাসের জন্য জাতীয় দল থেকে নিষিদ্ধ ও ৫০ হাজার ডলার জরিমানা করেছে। জরিমানার অঙ্ক আর্জেন্টিনার কনমেবল টুর্নামেন্ট থেকে প্রাপ্ত অর্থ থেকে কেটে নেয়া হবে।


এ নিষেধাজ্ঞার কারণে তিনি আগামী সেপ্টেম্বর ও অক্টোবরে চিলি, মেক্সিকো ও জার্মানির বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচে খেলতে পারবেন না। আর চিলির বিপক্ষে প্রাপ্ত লালকার্ডের জন্য বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচটিতে খেলতে পারবেন না। তিন মাসের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আগামী সাত দিনের মধ্যে চেম্বার অফ আপিলস ফর কনমিবলে আপিল করার সুযোগ পাচ্ছেন মেসি। আর্জেন্টিনার ২০২০ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হবে আগামী বছরের মার্চে।


এবারের কোপা আমেরিকা জয়ের জন্য বেশ ক্ষুধার্ত ছিলেন আলবিসেলেস্তে অধিনায়ক। যে কোনও অর্থে চেয়েছিলেন আর্জেন্টিনার জার্সি গায়ে প্রথম শিরোপাটি জয় করতে। কিন্তু তা পারেননি বিদায় নিয়েছেন সেমিফাইনাল থেকে, টুর্নামেন্ট শেষ করেছেন তৃতীয় হয়ে।


চিলির বিপক্ষে লালকার্ডের জন্য ইতোমধ্যে এক ম্যাচের নিষেধাজ্ঞা ও জরিমানা পেয়েছিলেন মেসি। এবার লালকার্ড পাওয়া ম্যাচে মেজাজ হারিয়ে কনমেবলের বিরুদ্ধে আঙ্গুল তুলে অভিযোগ করায় বিষয়টি পূর্ণাঙ্গ তদন্তের পর আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ এবং সঙ্গে ৫০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪২ লাখ টাকা) জরিমানা করা হয়েছে।


তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে বিতর্কিতভাবে লালকার্ড পাওয়ার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাননি। পরে আয়োজক ও রেফারিরা ব্রাজিলকে শিরোপা জেতাতে ‘দুর্নীতি’ করেছে বলে মন্তব্য করেন বার্সেলোনা ফরোয়ার্ড। কাকতালীয়ভাবে এবারের কোপার চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক ব্রাজিলই।


একজন পেশাদার ফুটবলার হিসেবে মেসির এমন মন্তব্য ভালো চোখে দেখেনি কনমেবল। ধারণা করা হয়েছিল দুই বছরের জন্যও নিষিদ্ধ হতে পারেন মেসি। তবে পাঁচবারের ‘ব্যালন ডি'অর’ জয়ী খেলোয়াড়ের ওপর এতটা কঠোর হয়নি কনমেবল।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com