শিরোনাম
এবার সত্যিই সত্যিই কপাল পুড়ল মেসির!
প্রকাশ : ২৪ জুলাই ২০১৯, ১৪:১৪
এবার সত্যিই সত্যিই কপাল পুড়ল মেসির!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবার সত্যিই সত্যিই কপাল পুড়ল কিংবদন্তি ফুটবলার আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির।


কোপা আমেরিকার সেমিফাইনাল থেকে আর্জেন্টিনা ছিটকে যাওয়ার পর ক্ষোভ প্রকাশ করেছিলেন মেসি। সেই ক্ষোভ সরাসরি ঝেড়েছিলেন আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ওপর। সেসময় তাদের ‘দুর্নীতিপরায়ণ’ হিসেবে আখ্যা দিয়েছিলেন এ তারকা ফুটবলার।


এমন মন্তব্যে শেষ পর্যন্ত তাকে এক ম্যাচ নিষিদ্ধ এবং ১ হাজার ৫০০ ডলার জরিমানা করা হয়েছে। এ নিষেধাজ্ঞার ফলে সম্ভবত ২০২২ বিশ্বকাপের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন না মেসি।


মঙ্গলবার (২৩ জুলাই) মেসির নিষিদ্ধের পাশাপাশি আর্জেন্টিনা ফুটবলে আরেকটি দুঃসংবাদ দিয়েছে কর্তৃপক্ষ। তারা ফিফার অফিসিয়াল প্রতিনিধি পদ থেকে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ক্লদিও তাপিয়াকে সরিয়ে দিয়েছে। তাপিয়াও কোপা আমেরিকা চলার সময় কনমেবলের সমালোচনা করেছিলেন।


বিষয়টি নিয়ে আর্জেন্টাইন অধিনায়ক যে শাস্তির মুখোমুখি হচ্ছেন, এটি আগেই থেকেই মনে হচ্ছিল। গুঞ্জন উঠেছিল মেসি যেমনভাবে মুখ খুলেছেন, তাতে দুই বছরের জন্যও নিষিদ্ধ হতে পারেন। তবে পাঁচবারের ‘ব্যালন ডি'অর’ জয়ী খেলোয়াড়ের ওপর ততটা কঠোর হয়নি কনমেবল।


ব্রাজিলের বিপক্ষে ম্যাচে হারের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি দাবি করেন, ফাইনাল খেলার যোগ্য ছিল আর্জেন্টিনাই। মেসিও বাজে রেফারিং নিয়ে অভিযোগ তোলেন। এসব আলোচনা-সমালোচনার মধ্যেই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে খেলতে নামে আর্জেন্টিনা। সেখানে ঘটে আরেক বিপত্তি।


করিন্থিয়াস এরেনায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের ৩৭ মিনিটের মাথায় পাওলো দিবালার বাড়ানো বল মাঠের মধ্যে রাখতে গিয়ে চিলির ডিফেন্ডার গ্যারি মেডেলের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায় মেসির। মেডেল বারবার ধাক্কা মারতে থাকলেও মেসি ছিলেন নির্লিপ্ত। তবু মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে এবং মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করায় মেডেলের সঙ্গে মেসিকেও লাল কার্ড দেখান রেফারি।


ওই ম্যাচে আর্জেন্টিনা জিতলেও রাগে ক্ষোভে তৃতীয় হওয়া দলের সদস্য হিসেবে পদক নিতে পুরস্কার বিতরণী মঞ্চেই যাননি আর্জেন্টাইন জাদুকর।



বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com