শিরোনাম
স্টোকস হতে পারেন ‘সেরা নিউজিল্যান্ডার’
প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ১৯:৫২
স্টোকস হতে পারেন ‘সেরা নিউজিল্যান্ডার’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রুদ্ধশ্বাস বিশ্বকাপ ফাইনালে যাদের হারালেন তারা দেবে সেরা নাগরিকের পদক! এমনই সম্ভাবনা তৈরি হয়েছে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার বেন স্টোকসকে নিয়ে। ’বর্ষ সেরা নিউজিল্যান্ডার’ পদকের জন্য মনোনীত হয়েছেন তিনি।


নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে জন্মগ্রহণ করেন বেন স্টোকস। ১২ বছর বয়সে তিনি ইংল্যান্ডে চলে যান।


সেরা নিউজিল্যান্ডার পুরষ্কার কমিটির প্রধান বিচারক ক্যামেরন বেনেট বলেছেন, তিনি হয়তো ব্ল্যাক ক্যাপ-দের জন্য খেলছেন না, কিন্তু তার জন্ম ক্রাইস্টচার্চে। তার বাবা-মা এখনো সেখানে থাকেন।


ক্যামেরন বেনেট বলেন, তার দেহে মাওরি রক্ত রয়েছে। তাকে নিজেদের লোক বলে মনে করে এমন কিউইর সংখ্যাও নেহাত কম না।


উল্লেখ্য, নিউজিল্যান্ডের সমাজ-সংস্কৃতিতে মূল্যবান অবদান রাখছেন এমন ব্যক্তিদের প্রতি বছর এই পুরষ্কারের জন্য মনোনয়ন দেয়া হয়।


এদিকে, নিউজিল্যান্ড ক্যাপ্টেন কেন উইলিয়ামসনও এই পদকের জন্য এবার মনোনীত হয়েছেন। তিনি বিশ্বকাপে টুর্নামেন্ট সেরা পুরষ্কার পেয়েছেন। ধারণা করা হচ্ছে, তিনিই হবেন বেন স্টোকসের মূল প্রতিদ্বন্দ্বী।


নিউজিল্যান্ডের রাগবি ইউনিয়ন ক্যাপ্টেন রিচি ম্যাকাও, চলচ্চিত্র নির্মাতা টাইকা ওয়াটটি এবং মানসিক স্বাস্থ্য বিষয়ক ক্যাম্পেইনার মাইক কিং অতীতে এই পদক পেয়েছেন।


চলতি বছরের পদকের জন্য ডিসেম্বর মাসে ১০ জন নমিনির নাম জানা যাবে। আগামী বছর ফেব্রুয়ারি মাসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ী ব্যক্তির নাম ঘোষণা করা হবে।


বিবার্তা/লতিফুর/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com