আইসিসির হল অব ফেমে স্থান পেলেন শচিন
প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ১৫:৩৪
আইসিসির হল অব ফেমে স্থান পেলেন শচিন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিসির হল অব ফেমে স্থান পেলেন ভারতের ক্রিকেট কিংবদন্তি শচিন টেন্ডুলকার।ষষ্ঠ ভারতীয় ক্রিকেটার হিসেবে এ বিরল সম্মাননা পেলেন তিনি।তার সঙ্গে মর্যাদাকর তালিকায় জায়গা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার পেস লিজেন্ড অ্যালান ডোনাল্ড এবং অস্ট্রেলিয়ার নারী তারকা ক্যাথরিন ফিজপ্যাট্রিকও।


আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার পাঁচ বছরের মধ্যে আইসিসির হল অব ফেমে নাম তালিকাভুক্ত করা যায় না।২০১৩ সালে সব ধরনের ফরম্যাট থেকে অবসর নেন শচিন।তিন কাঠির খেলাটিকে বিদায় জানানোর পাঁচ বছর পেরোতেই এ সম্মান অর্জন করলেন তিনি।


এর আগে মেন ইন ব্লুদের বিষেণ সিংহ বেদী (২০০৯), সুনীল গাভাস্কার (২০০৯), কপিল দেব (২০০৯), অনিল কুম্বলে (২০১৫) ও রাহুল দ্রাবিড় (২০১৮) এ অনন্য সম্মান পান।


অবসরের প্রায় অর্ধযুগ পরও টেস্ট ও ওয়ানডেতে সর্বাধিক রান সংগ্রাহক শচিন।ক্রিকেট ইতিহাসে তিনিই একমাত্র সেঞ্চুরির সেঞ্চুরিয়ান।টিম ইন্ডিয়ার হয়ে সব ধরনের সংস্করণ মিলিয়ে ৩৪ হাজার ৩৫৭ রান করেছেন লিটল মাস্টার।


অ্যালান ডোনাল্ড টেস্ট ৩৩০ ও ওয়ানডেতে ২৭২ উইকেট সংগ্রহ করেছেন। ২০০৩ সালে খেলা ছাড়েন তিনি।নারী উইকেট শিকারি তালিকায় দুই নম্বরে আছেন ফিজপ্যাট্রিক।সীমিত ওভারের ক্রিকেটে ১৮০ এবং অভিজাত সংস্করণে ৬০ উইকেট নেন তিনি।পরবর্তী সময়ে অস্ট্রেলিয়ার কোচ হিসেবে তিনবার বিশ্বকাপ জয়ের রেকর্ড রয়েছে তার।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com