এসবই পাকিস্তানের বড় সমস্যা!
প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ১৫:২৮
এসবই পাকিস্তানের বড় সমস্যা!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সদ্যসমাপ্ত ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের আশানুরূপ ফলাফল না পাওয়ার ব্যাখ্যা দিয়েছেন সাবেক অধিনায়ক ওয়াকার ইউনুস।


তিনি বলেন, ‘একদম শেষমুহূর্ত পর্যন্তও আমাদের বিশ্বকাপ স্কোয়াড ঠিক ছিল না। দলের বড় একটা সমস্যা হলো সিনিয়র খেলোয়াড়রা অযথাই নিজেদের ক্যারিয়ার টেনে নিয়ে যায়। তাদের থামতে বলার মতোও কেউ নেই। গত কয়েক বছর ধরে একই চিত্র দেখছি। যে কোনো টুর্নামেন্টের আগে সিনিয়রদের ডেকে আনা হয়। কারণ টিম ম্যানেজম্যান্ট হেরে যাওয়াকে ভয় পায়।’


পাকিস্তান ক্রিকেট দলে সবসময় যেন অন্তর্কলহ লেগেই থাকে। কখনো দলের, কখনো খেলোয়াড়, কখনো সাবেক সিনিয়র ক্রিকেটাররাও নানা অভিযোগ সামনে আনেন।


ওয়াকার বলেন, পাকিস্তানের বড় সমস্যা হলো সিনিয়র ক্রিকেটার। কারণফর্ম হারিয়ে গেলেও তারা খেলা ছাড়তে চায় না। অযথাই নিজেদের ক্যারিয়ার লম্বা করে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেয় না।


তিনি বলেন, আফগানিস্তানের বিপক্ষে আমাদের জয় পেতে যতটা কষ্ট করতে হয়েছে, তা হওয়া উচিৎ ছিল না। আমাদের সবচেয়ে বড় সমস্যা হলো আমরা দল নির্বাচনের সময় ফিটনেস ইস্যু, সিনিয়রিটি-এসব বিষয়গুলোকে যথাযথ গুরুত্ব দেই না।


বর্তমান কোচ মিকি আর্থার দায়িত্ব নেয়ার আগে ২০১৬ সাল পর্যন্ত ওয়াকারই ছিলেন পাকিস্তানের হেড কোচ। এবার আর্থারের দায়িত্ব পালনের আড়াই বছরের মাঝেই প্রশ্ন উঠল তার ব্যাপারেও। ফিটনেসকে গুরুত্ব না দেয়ার কঠিন অভিযোগ আনা হয় আর্থারের বিপক্ষে। তবে ওয়াকারকে যেন পাশেই পেলেন তিনি।


সাবেক এই কোচ বলেন, প্রতিবার বিশ্বকাপ শেষে আমরা একই চিত্র দেখি। যেখানে শুধু চরিত্রগুলো বদলায়। অথচ সামনের দিকে যেতে হলে আমাদের আগে বের করতে হবে যে কোথায় ভুল হচ্ছে?


তিনি বলেন, প্রতি চার বছরে আমরা একই অজুহাত দেই। অধিনায়ক বদলাই, কোচকে বিদায়, প্রধান নির্বাচককে সরিয়ে দেই, ঘরোয়া ক্রিকেটের কাঠামোকে প্রশ্নবিদ্ধ করি। আর ঘুরে-ফিরে এগুলোবারবার আসে।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com