কত টাকা পাচ্ছে সুপার চ্যাম্পিয়ন ইংল্যান্ড?
প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ০৮:৩০
কত টাকা পাচ্ছে সুপার চ্যাম্পিয়ন ইংল্যান্ড?
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রিকেট ইতিহাসে এটাই প্রথম নাটক। আর এমন নাটকীয়তায় ভাগ্য খুলে গেল ইংল্যান্ডের। সদ্যসমাপ্ত ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটের চ্যাম্পিয়ন তারা। এমন রোমাঞ্চকর, শ্বাসরুদ্ধকর ফাইনাল আগে কখনো দেখেনি ক্রিকেট বিশ্ব। আসরটি টাকার অঙ্কে পুরস্কারের তুলনায় ছাপিয়ে গেছে অন্য আসরগুলোকেও।


ইতিহাসে চলতি বিশ্বকাপেই দেয়া হচ্ছে বড় অঙ্কের প্রাইজমানি। এ টুর্নামেন্টের বাজেট ১০ মিলিয়ন ডলার। চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড পেয়েছে চার মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ৩৪ কোটি টাকা। আর রানার্স আপ দল নিউজিল্যান্ড পেয়েছে দুই মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় ১৭ কোটি টাকা।


এদিকে এবারের বিশ্বকাপ মিশন আশানুরুপ হয়নি বাংলাদেশের। শুরুটা জয় দিয়ে হলেও শেষটা কেটেছে বিবর্ণতায়। পাকিস্তানের সঙ্গে হেরে ঘরে ফিরতে হয়েছে তাদের। শেষ চারে খেলার আশা নিয়ে ইংল্যান্ড গেলেও বাংলাদেশ বিশ্বকাপ শেষ হয় আট নম্বরে থেকে।


আইসিসির নিয়ম অনুযায়ী গ্রুপপর্বে প্রত্যেক ম্যাচে জয়ী দল পাবে ৪০ হাজার ডলার করে। এ ছাড়া গ্রুপপর্ব থেকে বাদ পড়া দলের জন্য আইসিসির বরাদ্দ ১ লাখ ডলার। বাংলাদেশ এ বিশ্বকাপে মাত্র ৩ ম্যাচ জিতলেও খালি হাতে ফিরছে না। সব মিলিয়ে বাংলাদেশ পেয়েছে ২ লাখ ৪০ হাজার ডলার, যা বাংলাদেশি টাকায় দুই কোটি ২৭ লাখ টাকা।


আইসিসি সেমিফাইনাল থেকে বাদ পড়া দুই দলকেও হতাশ করছে না। তাদের জন্য বরাদ্দ করা হয়েছে বেশ বড় অঙ্কের টাকা। সেমিফাইনাল থেকে বাদ যাওয়া প্রত্যেক দল পাবে ৮ লাখ ডলার।


২০১৯ ক্রিকেট বিশ্বকাপ শুরু হয় ৩০ মে। আর রবিবার (১৪ জুলাই) লর্ডসে ইংল্যান্ডের চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে শেষ হলো এবারের আসর।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com