শিরোনাম
শুরুতেই জিতল নিউজিল্যান্ড, আগে ব্যাটিং
প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ১৫:৩১
শুরুতেই জিতল নিউজিল্যান্ড, আগে ব্যাটিং
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের ট্রফি ঘরে তোলার লড়াইয়ে টসভাগ্য সহায় হলো নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের।লর্ডসে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।


৪৭ দিনের ক্রিকেট যুদ্ধের পর সেই প্রতীক্ষিত ফাইনালের মঞ্চে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। বছরের পর বছর ধরে দুই দলেরই আরাধ্য স্বপ্ন। এই একটি ট্রফির জন্য চাতক পাখির মতো পলকহীন চোখে চেয়ে থাকা থ্রি লায়ন্স আর কিউই পাখিদের।


প্রথমে দৃশ্যপটে ইংল্যান্ড। যারা ১৯৭৯, ৮৭, ও ৯২ সালে তিন বার ফাইনালে উঠেও, ছুঁতে পারেনি স্বর্ণালী ট্রফিটি। তিল তিল করে গড়া সাধনার ফসল ঘরে তুলতে ইংলিশরা ট্রফি ছোঁয়ার এক হাত দূরত্বে।


অনেক বছরের জমাট যন্ত্রণার জ্বলা মেটাতে সংকল্পবদ্ধ ফেভারিট ইংল্যান্ড। টপ অর্ডারে জেসন রয়, বিয়ারস্টো রুটের খুনে ব্যাটিং, মিডল অর্ডারে ব্যাটিংয়ে স্তম্ভ মরগান স্টোকস জশ বাটলাররা একই ম্যাচ উইনার। বোলিংও আগুনে। জোফরা আর্চার ১৯ আর মার্ক উড ১৭টি উইকেট নিয়ে পেস বোলিংয়ে সামর্থ্য রেখেছে। তাই আরাধ্য স্বপ্ন পূরণে ইংলিশরা প্রতিপক্ষকে করতে চাইছে তছনছ। অধিনায়ক মরগানের কথায় ফুটে উঠেছে তাই।


মরগান বলেন, দীর্ঘ অপেক্ষার পর স্বপ্নের বিশ্বকাপ জয়ের এটাই দারুণ সুযোগ আমাদের সামনে। আশা করছি এবার আর খালি হাতে ফিরবো না আমরা। সামর্থ্যের সবটুকু দিয়ে প্রাণপণ চেষ্টা করবো। এবার ইংল্যান্ডের মানুষ হতাশ হবে না।


অন্যদিকে, এবার তাসমান সাগরের আর কোনো হতাশার জ্বলোচ্ছাস নয়। উল্লাসে ভাসতে চায় কিউইরা। তবে, প্রতিপক্ষের মিডল অর্ডার যখন বিশ্বমানের সেখানে সাদামাটা ফর্মে নিউজিল্যান্ড। এটাই পার্থক্য গড়ে দেয় কিনা ভয় উইলিয়ামসনের।


উইলিয়ামসন বলেন, আগেরবার ভুল করেছি এবার আর সেই ভুল করতে চাই না। সুযোগ এসেছে বিশ্বকাপ জয়ের। যারা অফ ফর্মে আছে তাদের জ্বলে উঠতেই হবে নয়তো পথটা কঠিন হয়ে পড়বে।


ইংল্যান্ড একাদশে পরিবর্তনের আভাস নেই। তবে, ইনজুরির কারণে পরিবর্তন আসতে পারে নিউজিল্যান্ডের একাদশে।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com