শিরোনাম
ফাইনালে কেমন হবে লর্ডসের আবহাওয়া
প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ১৩:১৭
ফাইনালে কেমন হবে লর্ডসের আবহাওয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিদায়ের রাগিনি বিশ্বকাপে। ঐতিহ্যের লর্ডস তৈরি বিশ্ব ক্রিকেটের নতুন চ্যাম্পিয়ন বরণে। ৪৮ দিনে ২২ গজের মহাযজ্ঞ শেষে আজ নির্ধারণ হবে কে হচ্ছে পরবর্তী চার বছরের জন্য সিংহাসনের মালিক। উত্তর মিলবে ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডসে। ২৩ বছর পর বিশ্বক্রিকেটে নতুন চ্যাম্পিয়নের আগমন। ২৭ বছর পর ইংল্যান্ডের ফাইনালে উঠা কিংবা ৪৪ বছর ধরে শিরোপা না পাওয়ার আক্ষেপ। এর সবকিছুই কি এক সঙ্গে জয় করতে পারবে স্বাগতিক ইংল্যান্ড? তা সময়ই বলে দিবে। তবে তার জন্য খেলা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।


রবিবার (১৪ জুলাই) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় লর্ডসে ম্যাচটি শুরু হবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টেলিভিশন, মাছরাঙা টেলিভিশন, স্টার স্পোর্টস ওয়ান ও টু।


চলতি বিশ্বকাপে ২২ গজে দুই দলের লড়াইয়ের মাঝেও প্রতিপক্ষ হিসেবে থেকেছে বৃষ্টি। যার ফলে গ্রুপ পর্বের ৪টি ম্যাচই পরিত্যক্ত হয়েছে। যা কিনা এক আসরে সর্বোচ্চ ম্যাচ বাতিল হওয়ার রেকর্ড।


বৃষ্টি বাঁধায় পড়তে হয়েছে বাংলাদেশকেও। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গেলে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল মাশরাফিদের। শুধু তাই নয় নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যকার সেমিফাইনালেও উৎপাত করেছিল বৃষ্টি। ফলে রিজার্ভ ডেতে খেলা গড়ায়।


ঐতিহাসিক ফাইনাল ম্যাচকে ঘিরে তাই ক্রিকেটপ্রেমীরা বৃষ্টির শঙ্কা করতেই পারে। তবে লন্ডনের আবহাওয়া অফিস বলছে নির্বিঘ্নেই মাঠে গড়াবে ফাইনাল। পুরো দিন জুড়ে বৃষ্টির কোনো সম্ভাবনা থাকছে না লর্ডসে। লর্ডসের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সকাল থেকে রাত পর্যন্ত আকাশে হালকা মেঘ থাকবে। এছাড়া তাপমাত্রা ১৮ থেকে ২০ ডিগ্রীর মধ্যে ওঠানামা করবে।


আবহাওয়া অধিদপ্তরের এ বক্তব্যে বুঝা যায় তাহলে ধুন্ধুমার এক ফাইনাল দেখতে যাচ্ছে ক্রিকেটবিশ্ব।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com