শিরোনাম
রোহিত শর্মার দুঃখ প্রকাশ!
প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ১৫:৫৪
রোহিত শর্মার দুঃখ প্রকাশ!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথম সেমিফাইনালের আগে রোহিত শর্মাকে নিয়ে এই আলোচনায় হচ্ছিল।বিশ্বকাপের এক আসরে রান আর সেঞ্চুরির রেকর্ড গড়ে ধরাছোঁয়ার বাইরে চলে যেতে পারেন তিনি! কিন্তু ব্যর্থ রোহিত, অপ্রত্যাশিত বিপর্যয় তার দলের। নিউজিল্যান্ডের কাছে নাটকীয় হারে বিদায়ঘণ্টা বাজে ভারতের।


সেই হারের যন্ত্রণা কিছুতেই মুছতে চাইছে না ভারতীয় সহ-অধিনায়কের হৃদয় থেকে। সেটাও সরাসরি বললেন তিনি। সোশ্যাল মিডিয়া টুইটারে সেই আফসোসের সুর ধরা পড়ছে তার লেখায়।


হট ফেভারিট তকমা গায়ে সেঁটে বিশ্বকাপ মঞ্চে পা রাখে ভারত। গ্রুপপর্বে তাদের পারফরম্যান্সটাও ছিল চোঁখধাধানো ও ঈর্ষণীয়। ১০ দলের বিশ্বকাপের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনালে নাম লেখায় তারা। সবাই ধরেই নিয়েছিলেন, ফাইনালে খেলছে ওরা।


কিন্তু কিসের কী? নকআউটপর্বে গিয়েই হোঁচট খেল ভারত। হঠাৎ করেই ছন্দপতন তাদের। নিউজিল্যান্ডের দেয়া ২৪০ রানের মামুলি টার্গেটও ছুঁতে পারেনি তারা। ১৮ রানে লজ্জার হারে সেমি থেকে বিদায় ঘটে ভারতের। অথচ লিগপর্বে ৯ ম্যাচে ৭ জয়, ১ পরিত্যক্ত ও ১ হারে ১৫ পয়েন্ট নিয়ে শেষ চারে উঠেছিল তারা।


ভারাক্রান্ত হৃদয়ে ‘হিটম্যান’ বলেন, দলের সবচেয়ে দরকারের সময় আমরা নিজেদের সেরাটা দিতে ব্যর্থ হয়েছি। মাত্র ৩০ মিনিটের খারাপ ক্রিকেট আমাদের টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছে। এই অভাবনীয় হারের জন্য আমরা খুবই দুঃখিত। ধন্যবাদ আপনাদের, যারা এতদিন বিশ্বকাপে ইংল্যান্ডকে ভারতের নীল রঙে রাঙিয়ে তুলেছিলেন।


বিশ্বকাপে দুরন্ত ছন্দে ছিলেন রোহিত। এক বিশ্বকাপে পাঁচটি শতরানসহ মোট ৬৪৮ রান করেন তিনি। শচীন টেন্ডুলকারের এক আসরে সর্বোচ্চ ৬৭৩ রানের রেকর্ড থেকে মাত্র ২৫ রান দূরে শেষ হয়ে যায় তার এই বিশ্বকাপ। টানা তিন সেঞ্চুরি হাঁকানোর পর কিউইদের বিপক্ষে মাত্র ১ রানে ম্যাট হেনরির বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন বিধ্বংসী ওপেনার।


পর পর ধাক্কায় মাত্র ৫ রানে ভারতের বিখ্যাত টপঅর্ডারের তিন উইকেট ফেলে দেয় কিউই পেস অ্যাটাক। সেই ধাক্কা সামলে রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি প্রতিরোধ গড়েন। তবু কাজ হয়নি।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com