শিরোনাম
রোডসকে বাই বাই বিসিবির
প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ২২:২১
রোডসকে বাই বাই বিসিবির
স্পোর্টস প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে এ মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে যাচ্ছেন না এই ইংলিশ কোচ।


সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।


রোডসের সঙ্গে বিসিবির চুক্তি ছিল আগামী বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। তার আগে এবারের বিশ্বকাপ ছিল রোডসের জন্য বড় পরীক্ষা। সেমিফাইনালে খেলার আশা নিয়ে ইংল্যান্ডে গিয়েছিল বাংলাদেশ। তবে দল সেমিতে উঠতে পারেনি। শুরুটা ভালো করেও শেষ পর্যন্ত অষ্টম হয়ে বিশ্বকাপ শেষ করেছে।


দুই পক্ষের সমঝোতায় চুক্তি বাতিল হয়েছে বলে জানালেন জালাল ইউনুস। রোডসের পারফরম্যান্স মূল্যায়ন করা হচ্ছিল বিশ্বকাপের শুরু থেকে। অনেকেই তার পারফরম্যান্সে সন্তুষ্ট নয়। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে আমাদের চুক্তি ছিল। সমঝোতার ভিত্তিতে দুই পক্ষ চুক্তি বাতিল করেছি। পেশাদার কোচ হিসেবে রোডসও তা মেনে নিয়েছেন।


শ্রীলঙ্কা সফরে কে প্রধান কোচ থাকবেন, সেটা ঠিক হবে আগামী ২২ জুলাই বোর্ড সভায়।তিন ওয়ানডের সিরিজ খেলতে জুলাইয়ের শেষ দিকে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ। ব্যক্তিগত কারণে এই সফরে যাবেন না ব্যাটিং কোচ নীল ম্যাকেঞ্জি।


রোডসকে ‘বিদায়’ বলে দেয়ার পাশাপাশি পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, স্পিন বোলিং কোচ সুনীল যোশি এবং ফিজিও থিহান চন্দ্রমোহনের সঙ্গেও চুক্তি নবায়ন করেনি বিসিবি। কোচিং স্টাফের মধ্যে রয়ে গেলেন শুধু ফিল্ডিং কোচ রায়ান কুক ও পারফরম্যান্স অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরন।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com