শিরোনাম
বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল
প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১৮:৪০
বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল
ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিজেদের বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সেমিফাইনালের স্বপ্ন নিয়ে ইংল্যান্ডের মাটিতে পা রেখেছিল মাশরাফির দল। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হয়নি।


রবিবর বিকেল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় মাশরাফি বাহিনী। এরই ফলে আয়ারল্যান্ড সফর ও বিশ্বকাপ মিশনসহ প্রায় আড়াই মাসের সফরের পরিসমাপ্তি হলো বাংলাদেশ দলের।


বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স ছিল ভালো ও খারাপের সংমিশ্রণ। সেমিফাইনালে খেলার আশা থাকলেও শেষ পর্যন্ত ব্যর্থ হয় বাংলাদেশ। তবে ইতিবাচক ব্যাটিং পারফরম্যান্সের জন্য বিশ্ব মিডিয়ায় ব্যাপক ভাবে প্রশংসিত হয়েছে টাইগাররা।


দক্ষিণ আফ্রিকার বিপক্ষ জয় দিয়ে স্বপ্নের মতো শুরু হয়েছিলো বাংলাদেশের বিশ্বকাপ মিশন। তবে বাজে বোলিং ও ফিল্ডিংয়ের কারণে শেষ পর্যন্ত আশা জাগিয়েও সেমিফাইনালে খেলা হয়নি বাংলাদেশের।


দলের সব ক্রিকেটার অবশ্য একসঙ্গে ফিরে আসেননি ঢাকায়। সাকিব থেকে যাচ্ছেন লন্ডনে। স্ত্রী-সন্তানকে নিয়ে ইউরোপে ঘুরে বেড়াবেন বিশ্বকাপে বাংলাদেশের সেরা খেলোয়াড়।


মেহেদী হাসান মিরাজও আসেননি। বিশ্বকাপের মাঝপথে তার স্ত্রী গিয়েছিলেন ইংল্যান্ডে। স্ত্রীকে নিয়ে বেড়িয়ে কয়েকদিন পর দেশে ফিরবেন মিরাজ। সাব্বির রহমান আর লিটন দাসও থেকে যাচ্ছেন ইংল্যান্ডে। এই চার ক্রিকেটার ছাড়া বাকিরা ফিরেছেন দেশে।


আয়ারল্যান্ড সফর শেষে কয়েক দিনের জন্য দেশে ফিরেছিলেন মাশরাফি। স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে ইংল্যান্ডে যান তিনি। বিশ্বকাপের পুরোটা পরিবার নিয়ে ইংল্যান্ডে কাটিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। শুক্রবার সকালে স্ত্রী-সন্তানরা দেশে ফিরলেও মাশরাফি ফিরেছেন দলের সঙ্গে।


এবারের বিশ্বকাপে ৯ ম্যাচের ৮টিতে মাঠে নেমে তিনটি জয় পেয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে বৃষ্টিতে। তাই সংগ্রহ ৭ পয়েন্ট। ১০ দলের টুর্নামেন্টে বাংলাদেশের অবস্থান অষ্টম।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com