শিরোনাম
উইকেটের সেঞ্চুরি করলেন মোস্তাফিজ
প্রকাশ : ০৫ জুলাই ২০১৯, ২১:২১
উইকেটের সেঞ্চুরি করলেন মোস্তাফিজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়ানডেতে শততম উইকেটের মালিক হলেন ‘কাটার মাস্টার’ খ্যাত মোস্তাফিজুর রহমান। পাকিস্তানি ব্যাটসম্যান হারিস সোহেলের উইকেট নিয়ে ২০১৯ বিশ্বকাপের আসরে ঐতিহাসিক লর্ডসে মাইলফলক ছুঁয়েছেন এই টাইগার পেসার।


একদিনের ক্রিকেটে দ্রুততম সময়ে শততম উইকেট নেওয়ার তালিকায় মোস্তাফিজের অবস্থান চতুর্থ। ১০০ উইকেট নিতে মোস্তাফিজের লেগেছে ৫৪টি ম্যাচ। সমান ম্যাচে একই কীর্তি গড়ে যৌথভাবে মোস্তাফিজের সঙ্গী সাবেক কিউই পেসার শেন বন্ড। ৪৪ ম্যাচে এই কীর্তি গড়ে শীর্ষে আছেন আফগান স্পিনার রশিদ খান। দ্বিতীয় স্থানে থাকা অজি ফাস্ট বোলার মিচেল স্টার্কের লেগেছিল ৫২ ম্যাচ। আর ৫৩ ম্যাচে এই মাইলফলক ছুঁয়ে তৃতীয় স্থানে সাবেক পাকিস্তানি স্পিনার সাকলাইন মোশতাক।


শুক্রবার (৫ জুলাই) লর্ডসে অনুষ্ঠিত বিশ্বকাপের ৪৩তম ম্যাচে টসে জিতে বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাটিংয়ে নামে পাকিস্তান।


ম্যাচের ৪৪তম ওভারের পঞ্চম বলে হারিসকে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দিতে বাধ্য করে ম্যাচে নিজের দ্বিতীয় এবং ওয়ানডে ক্যারিয়ারের শততম উইকেট শিকারীর মর্যদা অর্জন করেন মোস্তাফিজ। ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি মিলিয়ে তিন ফরমেটে বর্তমানে এই বোলারের মোট উইকেট সংখ্যা ১৭৬টি।


১৭ উইকেট নিয়ে চলমান বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় চার নম্বরে উঠে এসেছেন 'কাটার মাস্টার' খ্যাত তারকা। সেই সঙ্গে আগের ম্যাচে ভারতের বিপক্ষে ৫ উইকেট নিয়ে আব্দুর রাজ্জাককে টপকে বিশ্বকাপের এক আসরে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার কীর্তিও গড়েন এই বাঁহাতি পেসার।


বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেটের মালিক মাশরাফি বিন মর্তুজা। তার ঝুলিতে রয়েছে ২৬৬টি উইকেট। ২৬০ উইকেট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে সাকিব আল হাসান। আব্দুর রাজ্জাক ১৫৩ ম্যাচ খেলে শিকার করেছেন ২০৭টি উইকেট। ১২৫ উইকেট নিয়ে চতুর্থ স্থানে অবস্থান মোহাম্মদ রফিকের। এরপরেই ৯৯ ম্যাচে ১২৪ উইকেট নিয়ে তালিকায় পঞ্চম স্থানে রুবেল হোসেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com