ভারতের বিপক্ষে বাংলাদেশের খেলবেন যারা
প্রকাশ : ০১ জুলাই ২০১৯, ১৮:০৮
ভারতের বিপক্ষে বাংলাদেশের খেলবেন যারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে এ ম্যাচে জয় ভিন্ন কোনো পথ খোলা নেই টাইগারদের সামনে। সেই লক্ষ্যে আফগানিস্তানের বিপক্ষে খেলানো একাদশ ধরে রাখতে পারে তারা।


তবে ব্যাটিং অর্ডারে রদবদল ঘটতে পারে। আফগানদের বিপক্ষে তামিমের ওপেনিং সঙ্গী হয়েছিলেন লিটন। তবে সফল হননি তিনি। ফলে মিডলঅর্ডারে নেমে যেতে পারেন এ হার্ডহিটার। আর ওপেনিংয়ে উঠে আসতে পারেন সৌম্য। সবশেষ ম্যাচে ইনিংসের মাঝপথে সফল হননি তিনি। সুতরাং জায়গা অদলবদল করতে হতে পারে লিটন-সৌম্যকে।


ওয়ানডাউনে যথারীতি নামবেন সাকিব। এবারের বিশ্বকাপে আগুনে ফর্মে আছেন তিনি। ইতিমধ্যে টুর্নামেন্টে ৪৭৬ রান ও ১০ উইকেট শিকার করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। বিশ্বমঞ্চে বাংলাদেশের সাফল্যের নায়ক সাকিব হলে পার্শ্বনায়ক মুশফিক। এখন পর্যন্ত ৩২৭ রান করে দলের জয়ে নীরব ভূমিকা পালন করছেন তিনি। চার নাম্বারে নামবেন মিস্টার ডিপেন্ডেবল।


ফর্মটা খারাপ যাচ্ছে না মাহমুদউল্লাহর। মিডলঅর্ডারে ব্যাটিং স্তম্ভ তিনি। যদিও ভারতের বিপক্ষে তার খেলা নিয়ে সংশয় রয়েছে। আফগানিস্তানের বিপক্ষে কাফ-মাসলের ইনজুরিতে পড়েন তিনি। তবে পড়শীদের সঙ্গে খেলা গড়ানোর আগ পর্যন্ত অপেক্ষা করা হবে। খেললে পঞ্চম স্থানে নামবেন মিস্টার কুল।


ষষ্ঠ ও সপ্তম স্থানে খেলবেন লিটন ও মোসাদ্দেক। এ দুই ব্যাটিং পজিশনে বেশ সফল তারা। পরে ক্রিজে আসবেন যথাক্রমে সাইফউদ্দিন, মিরাজ, মাশরাফি ও মোস্তাফিজুর। বাংলাদেশের ব্যাটিং লাইনআপ শক্তিশালী হলেও দুশ্চিন্তা বোলিং আক্রমণ ঘিরে। এখন পর্যন্ত সেভাবে জ্বলে উঠতে পারেননি পেস অ্যাটাক ত্রয়ী- সাইফ, মাশরাফি ও মোস্তাফিজ। আসরে ৬ এর উপরে রান দিয়েছেন তারা।


খুব একটা সফল নন মিরাজও। তদুপরি সাকিবের সঙ্গে তাকেই স্পিন আক্রমণের দায়িত্ব নিতে হবে। পার্টটাইমার হিসেবে সমর্থন জোগাবেন মোসাদ্দেক।


বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com