শিরোনাম
পাকিস্তানকে ২২৮ রানের টার্গেট দিলো আফগানিস্তান
প্রকাশ : ২৯ জুন ২০১৯, ১৯:৩২
পাকিস্তানকে ২২৮ রানের টার্গেট দিলো আফগানিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাত ম্যাচ খেলে এখনো জয়ের দেখা না পাওয়া আফগানিস্তান শনিবার পাকিস্তানের বিপক্ষে শুরুটা দারুণ করে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ধারাবাহিকভাবে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ২২৭ রানে থামতে হয় নবী-রশিদদের। সেমিফাইনালের আসন পোক্ত করতে ২২৮ রান করতে হবে পাকিস্তানকে।


ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করলেও পরপর টপ অর্ডারের তিন ব্যাটসম্যান হারিয়ে বিপাকে পড়ে যায় আফগানিস্তান। শাহেন শাহ আফ্রিদির পর পর দুই বলে গুলবাদিন নাঈব (১৫) ও হাশমতুল্লাহ শহীদি (০) ফিরে যাওয়ায় হ্যাটট্রিকের সম্ভাবনা জাগে। এর পর বড় রানের দিকে এগোতে থাকলেও ৩৫ রানে ফিরতে হয় রহমত শাহকে। তাকে তুলে নেন ইমাদ ওয়াসিম।


৫৭ রানে ৩ উইকেট হারানো আফগানদের পথ দেখান আসগর আফগান ও রহমত শাহ। দুজনে মিলে গড়েন ৬৪ রানের জুটি। তবে ৩৫ বলে ৪২ রানের ঝলমলে এক ইনিংস খেলে শাদাব খানের স্পিনে বোল্ড হলে শেষ হয় আফগানের ইনিংস। ৪ রান যোগ হতেই আউট হন ‘স্লো’ ব্যাটিংয়ের নজির স্থাপন করা ইকরাম আলিখিল। ২৪ রানের ইনিংস খেলতে তিনি খরচ করেছেন ৬৬ বল, স্ট্রাইক রেট ৩৬.৩৬!


আগের ম্যাচেই ভারতের বিপক্ষে ফিফটি হাঁকানো মোহাম্মদ নবী ৩৩ বলে খেলে ১৬ করে ওয়াহাব রিয়াজের শিকার হয়ে ফেরেন। নজিবুল্লাহ জাদরান কিছুটা সময় চেষ্টা করেও শেষ পর্যন্ত ৪২ রানে আফ্রিদির বলে আউট হয়ে ফেরেন।


শেষের দিকে রশদ খান ৮, হামিদ হাসান এক রানে ফিরে যান। শেষ পর্যন্ত ১৯ রানে সামিউল্লাহ সেনওয়ারি ও মুজিব উর রহমান ৭ রানে অপরাজিত থাকেন।


পাকিস্তানের হয়ে একাই ৪ উইকেট তুলে নেন আফ্রিদি। এছাড়া দুটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম ও ওহাব রিয়াজ আর একটি নেন শাদাব খান।


হেডেংলিতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে ব্যাটিং বেছে নেয় আফগানিস্তান।


এরইমধ্যে বাদ নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচ থেকে আফগানিস্তানের হারানোর বা পাওয়ার তেমন কিছু নেই বললেই চলে। বরং আফগানদের চেয়ে বাংলাদেশের জন্য ম্যাচটি বেশি গুরুত্বপূর্ণ। কেননা, সমান পয়েন্ট নিয়ে বাংলাদেশের সেমিফাইনাল যাত্রার পথে অন্যতম বাধা পাকিস্তান।


বিবার্তা/জহির


>>আফগানিস্তানের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে পাকিস্তান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com