শিরোনাম
শেষ বিশ্বকাপ হলেও ওয়ানডে থেকে অবসর নয়: মাশরাফি
প্রকাশ : ২৮ জুন ২০১৯, ১৪:৪২
শেষ বিশ্বকাপ হলেও ওয়ানডে থেকে অবসর নয়: মাশরাফি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের দ্বাদশ আসরে অংশ নেয়ার আগে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক জানিয়েছিলেন এবারের বিশ্বকাপই তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। তাই অনেকেই মনে করেছিলেন বিশ্বকাপ শেষে হয়তো ওয়ানডেকেও বিদায় জানাতে পারেন মাশরাফি বিন মুর্তজা। কেননা তিনি এখন জাতীয় সংসদের নির্বাচিত সংসদ সদস্য। বয়স ৩৫, কমও তো হয়নি।


তবে বিশ্বকাপের পরই তিনি অবসরে যাচ্ছেন বলে যে গুঞ্জন শোনা যাচ্ছে তা উড়িয়ে দিয়েছেন এই টাইগার ওয়ানডে অধিনায়ক। ইএসপিএনক্রিকইনফো’কে দেওয়া সাক্ষাৎকারে মাশরাফি বলেন, ‘অবশ্যই এটা আমার শেষ বিশ্বকাপ। তবে টুর্নামেন্ট শেষে অবসর নিচ্ছি না। এই মুহূর্তে এটা নিয়ে ভাবতেও চাই না, বিশেষ করে যেহেতু টুর্নামেন্ট এখনও চলছে। এটা ক্ষতির কারণ হতে পারে। এমন সময় মানুষ আবেগি হয়ে পড়ে।


অবসরের সিদ্ধান্তটা বোর্ডের ইশারার দিকেই ঝুলে আছে এমনটি জানিয়ে ওয়ানডে অধিনায়ক বলেন, ‘এখনই খেলা ছাড়ছি না। আমি আরও খেলব। বোর্ড থেকে কোনো নির্দেশনা এলে আলাদা কথা। তবে ব্যক্তিগতভাবে আমার আপাতত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার চিন্তা নেই।’


তবে বিসিবি সূত্রে যতটুকু জানা গেছে, বিশ্বকাপের পর মাশরাফি খেলা চালিয়ে যেতে চাইলে বোর্ড তার ইচ্ছাকে সম্মান দেখাবে। যদিও বিসিবির ধারণা ছিল বিশ্বকাপের পর হয়তো মাশরাফি নিজেই অবসরের ঘোষণা দেবেন।


তাহলে বোর্ড এ ব্যাপারে কী ভাবছে? বিসিবির মিডিয়া কমিটির প্রধান ও পরিচালক জালাল ইউনুস এ বিষয়ে গণমাধ্যমকে জানান, সে দারুণভাবে দলকে নেতৃত্ব দিচ্ছে। সুতরাং, আমরা এখন এই বিষয় নিয়ে ভাবছি না। সিদ্ধান্ত তার উপরই। সে কি খেলা চালিয়ে যাবে, দলকে নেতৃত্ব দেবে, নাকি দেবে না, আমরা বল তার কোর্টেই ছেড়ে দিয়েছি।’


দুই বছর আগে শ্রীলংকা সফরে টি-টোয়েন্টি থেকে হুট করে অবসর নিয়েছিলেন মাশরাফি। সামনে অবশ্য বাংলাদেশের ওয়ানডের চেয়ে টেস্ট আর টি-টোয়েন্টিই বেশি খেলতে হবে। বিশ্বকাপের পর শ্রীলংকায় ওয়ানডে খেলতে যাওয়ার কথা, এরপর ওয়ানডের জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে বাংলাদেশকে।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com