শিরোনাম
টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তান
প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১৫:২৮
টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পয়েন্ট টেবিলের তলানির দিকের দুটি দল দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান মুখোমুখি হচ্ছে বিশ্বকাপের ৩০তম ম্যাচে। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।


বিশ্বকাপের আসরে বেশ কয়েকটি হারের ফলে দুই দলেরই দেওয়ালে পিঠ ঠেকে গেছে। দুই দলই জিতেছে মাত্র ১ ম্যাচ আর ড্র করেছে আরো একটি। সব মিলিয়ে তিন পয়েন্ট নিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শেষ দিকে জায়গা হাতড়াচ্ছে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান দু'দলই।


রবিবার ওভালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় পয়েন্টের খোঁজে একে অন্যের মুখোমুখি হবে ডুপ্লেসিস-সরফরাজরা। আর এ ম্যাচে যারা জিতবে, তারাই এগিয়ে যাবে পয়েন্ট টেবিলে।


দক্ষিণ আফ্রিকা দলে অ্যান্দিলে ফেলকায়োর বদলে জায়গা করে নিতে পারেন জেপি ডুমিনি। আর পাকিস্তান দলে একাধিক পরিবর্তন হতে পারে বলে মনে করা হচ্ছে। ফর্মের ধারে কাছে নেই হাসান আলী। তার বদলে খেলতে পারেন শাহীন শাহ আফ্রিদী বা মোহম্মদ হাসনাইন। ভারতের বিপক্ষে শেষ ম্যাচে শূন্য রানে আউট হন শোয়েব মালিক। বিশ্বকাপে সেভাবে রানের ছন্দে নেই, তাই তার বদলে দলে আসতে পারেন আসিফ আলীও।


ইংল্যান্ডের মাটিতে এখন পর্যন্ত ব্যাটিংয়ে সফল পাকিস্তানকে এখন বোলিং নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে। এমনকি ফিল্ডিং নিয়েও। অবশ্য তার জন্য শেষ সময়ে এসে দলে নিয়েছেন ওহাব-আমিরকে।


২০১৯ বিশ্বকাপের আগে বিশ্বকাপে মোট চারবার একে অন্যের মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান। চার সাক্ষাতে তিনবার ম্যাচ জিতেছে প্রোটিয়ারা। একবার মাত্র ম্যাচ জিতেছে পাকিস্তান। তবে সেসব হিসেব বাইরে রেখে বৃষ্টিহীন দিনে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া দু'দলই খেলবেন পয়েন্টের জন্য।


পাকিস্তান স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আসিফ আলী, বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন আফ্রিদী, শোয়েব মালিক, ওহাব রিয়াজ।


দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ইমরান তাহির, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, ডোয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি, রাসি ফন ডার ডুসেন, হাশিম আমলা, জেপি ডুমিনি, এইডেন মার্করাম, ক্রিস মরিস, আন্দিলে ফেলুকায়ো, কাগিসো রাবাদা, ডেল স্টেইন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com