শিরোনাম
আফগানিস্তান ম্যাচের আগে পুরোপুরি ফিট মোসাদ্দেক
প্রকাশ : ২২ জুন ২০১৯, ২০:৫০
আফগানিস্তান ম্যাচের আগে পুরোপুরি ফিট মোসাদ্দেক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত এক জয় পায় টাইগাররা। মাশরাফিদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে পরিবর্তনের আভাস থাকলেও একই দল নিয়ে মাঠে নামে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই দল দুর্দান্ত এক জয় তুলে নেয় টাইগাররা। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে ইনজুরি কারণে জয়ী দলের সমন্বয় নিয়ে মাঠে নামতে পারেননি মাশরাফিরা।


অস্ট্রেলিয়ার বিপক্ষে হুট করে তাই দুই পরিবর্তন নিয়ে মাঠে নামতে হয় স্টিভ রোডসের শিষ্যদের। এরমধ্যে পিঠের ইনজুরির কারণে খেলতে পারেননি সাইফউদ্দিন। ইনজুরিতে ছিলেন মোসাদ্দেকও। অজিদের বিপক্ষে তাদের অভাব বেশ অনুভব করে বাংলাদেশ। অ্যারন ফিঞ্চ আউট হওয়ার পরে দুই বাঁ-হাতি ব্যাটসম্যান ওয়ার্নার এবং উসমান খাজা সেট হয়ে যান। বাঁ-হাতি স্পিনার সাকিব তাদের বিপক্ষে ঠিক সুবিধা করতে পারছিলেন না। মিরাজের সঙ্গে তাই ডান হাতি অফ স্পিনার মোসাদ্দেক হলে অধিনায়ক মাশরাফির হাতে বোলিং অপশন বাড়তো।


ওদিকে শুরুতে বল হাতে ভালো করলেও স্লগ ওভারে ছন্দ হারিয়ে ফেলেন রুবেল হোসেন। শেষ দিকে তাই সাইফ হলেই ভালো হতো বলে মনে হয়েছে। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ সোমবার সাউদাম্পটনে ম্যাচ খেলবে। সেমিফাইনালে উঠতে জিততেই হবে এমন ম্যাচের আগে তাই বড় প্রশ্ন; খেলবেন তো মোসাদ্দেক-সাইফউদ্দিন। জোর দিয়ে হ্যাঁ কিংবা না উত্তর দেয়ার উপায় নেই।


তবে আফগানিস্তান ম্যাচের আগে পুরোপুরি ফিট হয়ে উঠেছেন মোসাদ্দেক আহমেদ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বিষয়টি নিশ্চিত করেছেন। আফগানদের বিপক্ষে একাদশে ফিরতে অফ স্পিন অলরাউন্ডার মোসাদ্দেকের কোনো বাধা নেই।


তবে সাইফউদ্দিনের ব্যাপারে এখনও কিছু নিশ্চিত হওয়া যায়নি। তার পিঠের ব্যথা বাড়ে। ইনজেকশন নিয়ে হয়তো খেলতে পারতেন। তবে তাকে নিয়ে ঝুঁকি নেয়নি দল। শিগগিরই তার পিঠের ব্যথার কী অবস্থা তার প্রতিবেদন পাওয়া যাবে বলে জানিয়েছেন মিনহাজুল আবেদিন নান্নু। এরপরই অবস্থা বুঝে তার খেলানোর সিদ্ধান্ত নেয়া হবে।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com