শিরোনাম
বোল্ড তামিম, লেগ বিফোরের ফাঁদে লিটন
প্রকাশ : ২০ জুন ২০১৯, ২২:৪৯
বোল্ড তামিম, লেগ বিফোরের ফাঁদে লিটন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভালো শুরুর পরও নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি তামিম ইকবাল। ফিফটি তুলে নেয়ার পর মারমুখি ভঙিতে খেলে যাওয়া এ ওপেনার মিসেল স্টার্কের বলে ভুল শটে আউট হন। তার আগে ৭৪ বলে ৬টি চারের সাহায্যে ৬২ রান করেন তামিম। তার বিদায়ে ২৪.১ ওভারে ১৪৪ রানে তৃতীয় ব্যাটসম্যানের উইকেট হারায় বাংলাদেশ।


অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পার করা ইনিংসের ৩০তম ওভারের দ্বিতীয় বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নিয়েছেন লিটন দাস। যদিও সঙ্গী মুশফিকুর রহিমের সঙ্গে আলোচনা করে রিভিও নিয়েছিলেন। কিন্তু ভিডিও রিপ্লে দেখে অল-ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রেখেছেন থার্ড আম্পায়ার। বিদায় নেয়ার আগে লিটনের ব্যাটে থেকে এসেছে ২০ রান। ১৭৬ রানে চতুর্থ উইকেট হারিয়েছে বাংলাদেশ।


অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ৩৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানেই ওপেনার সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। দুই ওপেনার তামিম-সৌম্য উইকেটে থিতু হওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু প্যাট কামিন্সের করা চতুর্থ ওভারে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের সরাসরি থ্রোতে রান আউট হয়ে ফিরেছেন টাইগার ওপেনার সৌম্য সরকার। মূলত তামিম আর সৌম্য’র ভুল বোঝাবুঝিতেই এই সর্বনাশ।


সৌম্য’র বিদায়ের পর ক্রিজে এসে তামিমের সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন সাকিব। কিন্তু অল্পের জন্য আরও একটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস থেকে ৯ রান দূরত্বে থাকতে অজি পেসার মার্কাস স্টইনিসের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তার ৪১ বলের ইনিংসটি ঠিক ৪১ রান পর্যন্ত স্থায়ী হয়।


চলতি বিশ্বকাপে নিজের প্রথম ফিফটির দেখা পাওয়ার পর বেশ ভালোই খেলছিলেন তামিম ইকবাল। কিন্তু অজি ফাস্ট বোলার মিচেল স্টার্কের দ্রুতগতির বল তার ব্যাটের কানায় লেগে ষ্ট্যাম্প ভেঙে দিলে শেষ হয় তামিমের ৭৪ বলে ৬২ রানের ইনিংসটি। এই ইনিংস ৬ বাউন্ডারিতে সাজানো।


এর আগে নটিংহ্যামে বৃহস্পতিবার (২০ জুন) টসে জিতে ডেভিড ওয়ার্নারের ১৬৬ রানের বিধ্বংসী ইনিংস, উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ফিফটির ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৮১ রানের বিশাল সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।


সংক্ষিপ্ত স্কোর


অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩৮১/৫ (ওয়ার্নার ১৬৬, উসমান ৮৯, ফিঞ্চ ৫৩, ম্যাক্সওয়েল ৩২, স্টইনিস ১৭*, অ্যালেক্স ক্যারি ১১*, স্মিথ ১; সৌম্য ৩/৫৮, মোস্তাফিজ ১/৬৯)।


বিবার্তা/জহির


>>আশা জাগিয়ে সাজঘরে সাকিব

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com