বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক সাকিব
প্রকাশ : ১৮ জুন ২০১৯, ১২:২১
বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টনটনে ক্যারিবিয়ানদের নাকানিচোবানি খাইয়ে ৭ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ। আর সেই ম্যাচের নায়ক সাকিব আল হাসান। দুটি উইকেট নেয়ার পাশাপাশি ১২৪ রান করে অপরাজিতও থেকে যান সাকিব। আর এই ম্যাচের পরই সাকিবের নামের পাশে লেখা হয়ে গেল একাধিক রেকর্ড।


ইংল্যান্ড বিশ্বকাপে এখনো পর্যন্ত সর্বাধিক রানের মালিক সাকিব। চলতি বিশ্বকাপে সাকিবের ব্যাট থেকে উঠে এসেছে ৩৮৪ রান। ৩৪৩ রান করে দ্বিতীয় অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৩১৯ রান করে তিন নম্বরে রয়েছেন রোহিত শর্মা।


এই নিয়ে পর পর পাঁচটি ম্যাচে ৫০ রানের বেশি করলেন সাকিব। বাংলাদেশের ক্রিকেটার হিসেবে এটিও একটি রেকর্ড। এর আগে এমনতর রেকর্ড কেবল বাংলাদেশি ব্যাটসম্যান তামিম ইকবালের ঝুলিতেই ছিল।


এ ম্যাচে সাকিবের ১২৪ রান বিশ্বকাপে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রান। এর আগে ২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশি ব্যাটসম্যান মাহামুদুল্লাহ রিয়াদ করেছিলেন ১২৮। সেটিই সর্বোচ্চ।



দ্রুততম ৬০০০ রানের গণ্ডি টপকালেন সাকিব। তামিম ইকবালের পর বাংলাদেশের ক্রিকেটার হিসেবে সাকিবই এমন নজির দেখালেন। তার থেকেও দ্রুততর ২৫০ উইকেট নিলেন সাকিব।


অলরাউন্ডার হিসেবে খুবই দ্রুত ৬০০০ রান এবং ২৫০ উইকেট নিলেন সাকিব। জ্যাকস ক্যালিস, সনৎ জয়সুরিয়া ও শহীদ আফ্রিদিকে পিছনে ফেলে দিয়ে মাত্র ২০২ ম্যাচ খেলেই এই রেকর্ড গড়লেন সাকিব আল হাসান।


ভক্তদের উদ্দেশে যা বললেন সাকিব


খেলা শেষে ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে সাকিব আল হাসান বলেন, আসলে এই জয়টা সত্যিই দারুণ। আমাদের সেরা জয়গুলোর মধ্যে অন্যতম। আমার বিশ্বাস ছিল শেষ পর্যন্ত ব্যাট করতে পারলে ম্যাচে জয় পাওয়া সম্ভব। সেটা করতে পেরে ভালো লাগছে।


টাইগার সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, সবার শুভেচ্ছার জন্য ধন্যবাদ জানাই। আমাদের সমর্থন করা অব্যাহত রাখবেন। আমি মনে করি দল বেশ ভালো করছে। আপনারা সবসময় যেভাবে আমাদের সমর্থন দিয়ে আসছেন, সেভাবে সমর্থন দিয়ে গেলে আমি মনে করি দল ভালো করে যাবে।


সেঞ্চুরির মুহূর্তে কাঁদলেন সাকিবের স্ত্রী শিশির



সাকিবের সেঞ্চুরির মুহূর্তে কাঁদলেন তার স্ত্রী শিশির। ক্যামেরায় ধরা পড়ে সাকিবপত্নীর এই আবেগভরা মুহূর্তটি। সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে উইন্ডিজের রানের পাহাড় টপকে জয় পেয়েছে বাংলাদেশ। বল হাতে দুই উইকেটের পাশাপাশি ব্যাট হাতে করেছেন দুর্দান্ত শতক।


বাউন্ডারি মেরে নিজের শতরানে পৌঁছান সাকিব। পরে টিভি রিপ্লেতে দেখা যায় বোলার দৌড়ানো শুরু করার আগে থেকেই ভয়ে চোখে হাত দিয়ে রাখেন শিশির। সাকিব বাউন্ডারি মারার পরেই চোখ খোলেন শিশির এবং তখনই আবেগে কেঁদে ফেলেন সাকিবপত্নী শিশির।


সাকিবের ইচ্ছা পূরণে ইংল্যান্ড যাচ্ছেন মা-বাবা


সাকিবের ইচ্ছা পূরণে করতে বুধবার ইংল্যান্ড যাচ্ছে তার মা (শিরীন রেজা) ও বাবা(মাশরুর রেজা)। ইংল্যান্ড যাওয়ার জন্য সাকিব আগেই সব ব্যবস্থা করে গিয়েছিল বলে জানান তার বাবা।


মাশরুর জানান, তিনি কোনোদিন মাঠে গিয়ে সাকিবের খেলা দেখেননি। টেনশনের কারণে খেলার সময় টিভির সামনেও বসেন না। তবে পরে হাইলাইটস দেখে নেন। এবারই প্রথম তিনি গ্যালারিতে বসে সাকিবের খেলা দেখতে যাচ্ছেন।



তিনি বলেন, সাকিবের নিজেরও ইচ্ছা ছিল আমি ও তার মা যেন এবার গ্যালারিতে বসে বিশ্বকাপ খেলা দেখি। এজন্য যাওয়ার আগে ভিসাও করে দিয়েছে সাকিব। বিমান টিকিটও কাটা হয়েছে। আশা করছি, পরের খেলাগুলো গ্যালারিতে বসেই দেখতে পাব।


বিবার্তা/তাওহীদ/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com