ওয়ানডেতে ছয় হাজারি ক্লাবে সাকিব
প্রকাশ : ১৭ জুন ২০১৯, ২১:৫০
ওয়ানডেতে ছয় হাজারি ক্লাবে সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ বিশ্বকাপে ব্যাটে-বলে দারুণ নিয়মিত বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান। দলে তার ভূমিকাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। দেশের ও আন্তর্জাতিক পর্যায়ে বল এবং ব্যাট হাতে সাকিবের রয়েছে অসংখ্য রেকর্ড।


প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠা সাকিব আল হাসান এবার দেশের হয়ে পৌঁছালেন অনন্য একটি রেকর্ডে। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ছয় হাজারি ক্লাবে পৌঁছালেন সাকিব আল হাসান।


আজ সোমবার টনটনে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে ডাউনে ব্যাট করতে নামেন তিনি। ওসানে থমাসের করা ১৫তম ওভারের দ্বিতীয় বলটি থার্ডম্যানে ঠেলে দিয়ে দুই রান নেন তিনি। তাতে তার ব্যক্তিগত রান ২২ থেকে ২৪ পৌঁছায়। আর এতে করে ওয়ানডে ক্যারিয়ারের মোট রান ৬০০০ এর কোটা ছাড়িয়ে যায়। পাশাপাশি তার ঝুলিতে ২৫২টি উইকেটও রয়েছে।


চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব। বাংলাদেশের প্রথম তিন ম্যাচে ২টি হাফসেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি করেছেন তিনি। এ বিশ্বকাপেই ওয়ানডে ফরম্যাটে নিজের ২৫০তম উইকেট শিকার করেন সাকিব। তাই ওয়ানডে ক্রিকেটে দ্রুত ৫০০০ রান করার পাশাপাশি ২৫০ উইকেট নেয়ার বিশ্বরেকর্ড করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। রেকর্ডের দিন তিনি খেলেছিলেন ১৯৯তম ম্যাচ।


১৯০ ইনিংস খেলে এই মাইলফলক স্পর্শ করলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। যা অলরাউন্ডারদের মধ্যে সবচেয়ে কম ইনিংস। সাকিবের আগে অলরাউন্ডারদের মধ্যে শহিদ আফ্রিদি ২৯৪ ইনিংস খেলে এই রান করেছিলেন। জ্যাক ক্যালিসের লেগেছিল ২৯৬ ইনিংস। সনাথ জয়সুরিয়ার লেগেছিল ৩০৪ ইনিংস!


ব্যাটসম্যানদের মধ্যে বীরেন্দর শেবাগ ও শিব নারায়ণ চন্দরপলও ১৯০ ইনিংস খেলে ৬০০০ রানের মাইলফলক ছুঁয়েছিলেন।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com