শ্রীলঙ্কাকে বড় লক্ষ্য ছুড়ে দিল অস্ট্রেলিয়া
প্রকাশ : ১৫ জুন ২০১৯, ২০:০২
শ্রীলঙ্কাকে বড় লক্ষ্য ছুড়ে দিল অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপে নিজেদের ৫ম ম্যাচে শ্রীলঙ্কার সামনে বড় লক্ষ্যই ছুড়ে দিয়েছে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চের বিধ্বংসী এক সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ৩৩৪ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে তারা। জিততে হলে লঙ্কানদের করতে হবে ৩৩৫ রান।


এর আগে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠানোই যেন কাল হয়েছে শ্রীলঙ্কার। ওপেনিং জুটিতেই ডেভিড ওয়ার্নার আর অ্যারন ফিঞ্চ তুলে ফেলেন ৮০ রান। ১৭তম ওভারে এসে এই জুটিটি ভাঙেন ধনঞ্জয়া ডি সিলভা। ডেভিড ওয়ার্নারকে (২৬) বোল্ড করেন এই অফস্পিনার। এরপর উসমান খাজাকেও বেশিদূর এগোতে দেননি তিনি। উদানার ক্যাচ হয়ে খাজা ফেরেন ১০ রান করে।


অস্ট্রেলিয়ার তখন ২ উইকেটে ১০০ রান। ওই পর্যন্তই শ্রীলঙ্কার কিছুটা আশা ছিল। তৃতীয় উইকেটে লঙ্কানদের আশাকে হতাশায় রূপ দেন ফিঞ্চ আর স্টিভেন স্মিথ। ১৭৩ রানের বিশাল এক জুটি গড়ে তুলেন তারা। বিধ্বংসী ব্যাটিংয়ে শ্রীলঙ্কার বোলারদের রীতিমত কাঁদিয়ে ছেড়েছেন ফিঞ্চ। অবশেষে ইনিংসের ৪৩তম ওভারে এসে ভয়ংকর ফিঞ্চকে ফেরান উদানা। ১৩২ বলে ১৫ বাউন্ডারি আর ৫ ছক্কায় অসি ওপেনার খেলেন ১৫৩ রানের ঝকঝকে এক ইনিংস।


ফিঞ্চ ফেরার ঠিক পরের ওভারেই ৫৯ বলে ৭ চার আর ১ ছক্কায় ৭৩ রান করা স্টিভেন স্মিথকে বোল্ড করেন লাসিথ মালিঙ্গা। এরপর ৩ রানে উদানার শিকার শন মার্শ। রানআউটের কবলে পড়েন অ্যালেক্স কারে (৪) আর প্যাট কামিন্স (০)।


অস্ট্রেলিয়া অল্প সময়ের ব্যবধানে বেশ কয়েকটি উইকেট হারিয়ে বসে। তবে এরই মধ্যে গ্লেন ম্যাক্সওয়েল ঠিকই খেলে দিয়েছেন ঝড়ো এক ইনিংস। ২৫ বলে ৫ চার আর ১ ছক্কায় ৪৬ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার।


শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট নেন ইসুরু উদানা আর ধনঞ্জয়া ডি সিলভা।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com