শিরোনাম
ম্যাচ পরিত্যক্ত হওয়ায় হতাশ মাশরাফি ও রোডস
প্রকাশ : ১২ জুন ২০১৯, ০৯:২২
ম্যাচ পরিত্যক্ত হওয়ায় হতাশ মাশরাফি ও রোডস
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কারণে শ্রীলঙ্কার সাথে বাংলাদেশের ম্যাচটি পরিত্যক্ত হয়ে যাওয়ায় হতাশ টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।


ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে বাংলাদেশকে। ফলে চার ম্যাচে একটি জয়, দু’টি হার ও একটি পরিত্যক্ত ম্যাচের কারণে ৩ পয়েন্ট সংগ্রহ টাইগারদের।


শ্রীলঙ্কার বিপক্ষে মঙ্গলবার জয়ের ব্যাপারে আশাবাদীই ছিলো বাংলাদেশ দল। কিন্তু বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৫৭ মিনিটে (স্থানীয় সময় ১টা ৫৭ মিনিটে) দ্বাদশ বিশ্বকাপের ১৬তম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা।


এতে হতাশা ঝরেছে মাশরাফির কন্ঠে, মাঠে আসার পর খেলতে না পারা সব দলের জন্যই হতাশাজনক। নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা জয়ের সুযোগ পেয়েছিলাম। ইংল্যান্ড ম্যাচে সুযোগ হয়নি। তবে আজকের দিনটা ছিল হতাশাজনক।


বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামী ১৭ জুন। টন্টনের ওই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ওই ম্যাচেও জয় ছাড়া কিছু ভাবতে পারছেন না মাশরাফি, টন্টন, খুব ছোট মাঠ। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি সহজ হবে না। আমাদের ভালো খেলার ও জয়ের কোনো বিকল্প নেই।


শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে ইনজুরিতে পড়ায় সাকিব আল হাসানের খেলা নিয়ে সংশয় ছিল। তবে ম্যাচটি শেষ পর্যন্ত হয়নি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে সাকিব সুস্থ হয়ে যাবেন বলে আশাবাদী মাশরাফি।


তিনি বলেন, আমি মনে করি, সাকিব সুস্থ হয়ে উঠবে। সেরে উঠার জন্য এখনো হাতে চার-পাঁচদিন আছে।


এদিকে ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে হতাশা ঝরেছে টাইগার কোচ স্টিভ রোডসের কন্ঠেও। এই হতাশার মাঝেও টন্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে সাফল্য পাবার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।


রোডস বলেন, খুবই হতাশার দিন। এই ধরনের ম্যাচ থেকে দু’টি পয়েন্ট আমাদের টার্গেট ছিল। শ্রীলঙ্কা লড়াই করতো এবং তাদের হালকাভাবে নেয়ার সুযোগ নেই। কিন্তু এ ম্যাচ থেকে একটি পয়েন্ট হারাতে হলো এবং যা খুবই হতাশার। আবহাওয়া নিয়ে কিছুই করার নেই। আবহাওয়া আমাদের নিয়ন্ত্রণের বাইরে।


হতাশ হলেও, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাফল্য পেতে মরিয়া রোডস বলেন, আমরা এখন যা করতে পারি, সামনের ম্যাচগুলোকে টার্গেট করা। পরের ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, সেটা জয়ের চেষ্টা করতে হবে।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ১৭ জুন। তাই ওই ম্যাচের আগে পাঁচদিন সময় পাচ্ছে বাংলাদেশ দল। তাই এই সময়ের মধ্যে ইনজুরিতে সাকিব আল হাসান সুস্থ হয়ে উঠবেন বলে আশা রোডসেরও।


তিনি বলেন, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় ইনজুরিতে পড়েন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার আগে কয়েকটা দিন বিরতি আছে বাংলাদেশের। বিশ্রাম নেয়ার সুযোগ আছে। আমার মনে হয়, এই সময়ের মধ্যেই সাকিব সুস্থ হয়ে উঠবেন এবং টন্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে পারবে।- বাসস


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com