বৃষ্টিতে ভেসে গেল দ. আফ্রিকা-উইন্ডিজ ম্যাচ
প্রকাশ : ১১ জুন ২০১৯, ০৯:৩৭
বৃষ্টিতে ভেসে গেল দ. আফ্রিকা-উইন্ডিজ ম্যাচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ক্যারিবিয়ান ও প্রোটিয়াদের ম্যাচ। ফলে দুই দলকেই পয়েন্ট ভাগাভাগি করতে হবে।


দক্ষিণ আফ্রিকা ইনিংসের অষ্টম ওভারে বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। লম্বা সময় অপেক্ষার পর স্থানীয় সময় বেলা সোয়া চারটায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার। এর আগে গত শুক্রবার বৃষ্টিতে ভেসে গিয়েছিলো শ্রীলংকা ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ। ম্যাচে সম্ভব হয়নি টস করাও। এ নিয়ে পরিত্যক্ত হয়েছে বিশ্বকাপের দুটি ম্যাচ।


বৃষ্টির বাধায় দীর্ঘক্ষণ ম্যাচ বন্ধ থাকার পর অবশেষে ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেন ম্যাচ আম্পয়ার। বিকেল সাড়ে ৩টায় ইংল্যান্ডের রোজ বোল সাউদাম্পটনে ম্যাচটি শুরু হয়। এতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ডু প্লেসিসের দল। ৭.৩ ওভার মাঠে বল গড়াতেই বৃষ্টি হানা দেয়।


এর আগে ২ উইকেটে ২৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। তবে এ দিনেও ভাল করতে পারলেন না অভিজ্ঞ ব্যাটসম্যান হাশেম আমলা। দলীয় ১১ রানে শেল্ডন কটরেলের বলে ক্রিস গেইলকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার আগেই কটরেলের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন এইডেন মার্করাম। কুইন্টন ডি কক ১৭ ও ডু প্লেসিস শূন্য রান নিয়ে ব্যাটিংয়ে ছিলেন। এর পর আর বল মাঠে গড়ায়নি।


শেষ পর্যন্ত বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল হওয়ায় ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে প্রোটিয়াদের। চার ম্যাচ শেষে এখন দক্ষিণ আফ্রিকার নামের পাশে শোভা পাচ্ছে ১ পয়েন্ট। অন্যদিকে ক্যারিবিয়ানদের সঙ্গে ১ পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। যাতে ৩ খেলায় ৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। আর ৪ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তলানি থেকে এখন ৯ নম্বরে ফাফ দু প্লেসিরা।


২০১৬ সালের পর এই প্রথম ওয়ানডেতে মুখোমুখি এ দুটি দল। তাছাড়া দু’দলে একাধিক তারকা ক্রিকেটার থাকায় জমজমাট এক ম্যাচ উপভোগ করার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। আসরের প্রথম তিন ম্যাচের তিনটিতেই হেরে খাঁদের কিনারায় থাকলেও অতীত পারফরমেন্সে এগিয়ে ডু প্লেসিসরা। ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ৬১ ম্যাচে মুখোমুখি হয়েছে দক্ষিণ-আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। তবে জয়ের দিক থেকে যোজন যোজন ব্যবধানে এগিয়ে প্রোটিয়ারা। উইন্ডিজদের ১৫ জয়ের বিপরীতে তাদের জয় ৫৫ ম্যাচে। ১টি করে ম্যাচ পরিত্যক্ত ও টাই হয়।


আর বিশ্বকাপের ৬ দেখায়ও জয়ের হিসেবে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের ২ জয়ের বিপরীতে তাদের জয় ৪টিতে। এ ছাড়াও বিশ্বকাপে শেষ ৩ দেখায় কখনোই প্রোটিয়াদের হারাতে পারেনি ক্যারিবীয়ানরা। তবে, এখন পর্যন্ত বিশ্বকাপের সর্বোচ্চ শিরোপা জিততে পারেনি ফেভারিট এই দলটি।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com