শিরোনাম
‘৩৩০ রানে আটকাতে পারলে ম্যাচটি অন্যরকম হতো’
প্রকাশ : ০৯ জুন ২০১৯, ১৩:৪৪
‘৩৩০ রানে আটকাতে পারলে ম্যাচটি অন্যরকম হতো’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ইংলিশদের কাছে ১০৬ রানের হার মেনেছে টাইগাররা। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশকে নিয়ে অনেক যদি কিন্তু চাউর হয়েছিল। কিন্তু জেসন রয়ের সেঞ্চুরিতে সব যদি কিন্তু অবসান ঘটে।


৩৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৮০ রানে গুটিয়ে যায় মাশরাফিদের ইনিংস।


ইংল্যান্ডের বিপক্ষে টস জয়ের পর ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মুর্তজা। প্রথমে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালায় ইংল্যান্ড।


ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়ায় রীতিমতো সমালোচনা হচ্ছে। তবে খেলা শেষে এসব প্রশ্নের জবাব দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি।
তিনি বলেন, উইকেট দেড়দিন কাভারের নিচে ছিল। যে কারণে টস জিতে ফিল্ডিং নিয়েছিলাম।


মাশরাফি আরও বলেন, ৩৮৬ রান অনেক বেশি, তাদের ব্যাটসম্যানদের কৃতিত্ব দিতে হবে। জেসন রয় একবার উইকেটে সেট হয়ে গেলে তাকে আউট করা খুবই কঠিন। আমরা জানতাম জেসন রয়কে আউট করতে হবে, তাহলেই আমরা ম্যাচে ফিরতে পারতাম।


তিনি আরও বলেন, উইকেটে পেতে কখনো কখনো ভাগ্যের প্রয়োজন হয়। কিন্তু ভাগ্য আমাদের ফেবার করেনি। ৩৩০ রানের মধ্যে আটকে রাখতে পারলে ম্যাচটি অন্যরকম হতে পারত। ৩৮৬ রান অনেক বেশি হয়ে গেছে।


বিশ্বসেরা এ অলরাউন্ডার সাকিবের বিষয়ে মাশরাফি বলেন, সাকিব আমাদের হয়ে দারুণ ব্যাট করছে। তার বোলিংও দুর্দান্ত। আশা করছি সামনের ম্যাচগুলোতেও সে ভালো করবে।


এবারের বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। আগের দুই ম্যাচে ৭৫ ও ৬৪ রান করা সাকিব ইংল্যান্ডের বিপক্ষে করেন ১২১ রান। তিন ম্যাচে ২৬০ রান নিয়ে এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব।


পরের ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করে মাশরাফি বলেন, এখনো ছয়টি ম্যাচ আছে, আশা করি ছেলেরা নিজেদের কাজ ঠিকমত করে ঘুরে দাঁড়াবে। সামনে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ আছে আমাদের। সূত্র: ইএসপিএনক্রিকইনফো


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com