শিরোনাম
এটা হজম করতে সময় লাগবেই: ডু প্লেসি
প্রকাশ : ০৩ জুন ২০১৯, ১০:২৭
এটা হজম করতে সময় লাগবেই: ডু প্লেসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশই একমাত্র এশিয়ান দল, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে একবারের বেশি হারিয়েছে। এই কীর্তি এক সময়ের ক্রিকেট পরাশক্তি ভারত-পাকিস্তানেরও নেই। ২০০৭ সালে বাংলাদেশের কাছে হেরে যাওয়াটা তবু অঘটন ছিল। কিন্তু এবার কি আর প্রোটিয়ারা অঘটন বলে হা-হুতাশ করতে পারবে? এই বাংলাদেশ তো বদলে যাওয়া অন্য এক দল! বর্তমান সময়ে এশিয়ার ক্রিকেটীয় পরাশক্তি বলা হচ্ছে এই বাংলাদেশ দলকে।


দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসি অবশ্য মনে করেন, এই পরাজয় সহজভাবে মেনে নেবে না দক্ষিণ আফ্রিকানরা। বিশেষ করে টানা দুই পরাজয়ে বিশ্বকাপ শুরু, এটা হজম করতে সময় তো লাগবেই। ম্যাচ শেষে ডু প্লেসি বলেছেন, আমাদের কাজটা আরও জটিল হয়ে গেল। দক্ষিণ আফ্রিকানরা খেলাধুলাকে গর্বের সঙ্গে নেয়া এক দেশ। আমরাও আমাদের সামর্থ্যের পুরোটা খেলতে পারছি না। ৫০-৬০ শতাংশ খেলতে পারছি।


রবিবার ভাগ্য দক্ষিণ আফ্রিকার পক্ষে ছিল। একের পর এক বল গিয়ে পড়েছে নো ম্যানস ল্যান্ডে। রানআউটগুলো হয়নি। ক্যাচও পড়েছে। হাফ চান্সগুলো নিতে পারেনি বাংলাদেশ।


তবে ডু প্লেসি মনে করেন, কিছুই তাদের পক্ষে ঠিকঠাক মতো হয়নি, আজ কোনো কিছুই পরিকল্পনামতো হয়নি। লুঙ্গির চোট নিয়ে উঠে যাওয়াটা আমাদের চাপে ফেলে দিয়েছিল। তবুও বলব, আমাদের বাকি যে বোলিং আক্রমণ, তাতেও ৩৩০ অনেক বেশি স্কোর। এটা মোটেও ভালো কোনো পারফরম্যান্স হলো না। ফিরে তাকিয়ে এটাই আমার উপলব্ধি।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com